Farm Law: 'সংসদে কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে', রাকেশ টিকাইত

 ''আন্দোলন এখনই থামবে না।''

Updated By: Nov 19, 2021, 11:27 AM IST
Farm Law: 'সংসদে কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে', রাকেশ টিকাইত
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: শেষ পর্যন্ত বাতিল হতে চলেছে বিতর্কিত কৃষি আইন। পাঞ্জাব-উত্তরপ্রদেশ নির্বাচনের আগে গুরু পর্বের দিন রাষ্ট্রের উদ্দেশে ভাষণে এই আইন প্রত্যাহারের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। তারপরেই ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত (Rakesh Tikait)-এর মন্তব্য, ''আন্দোলন এখনই থামবে না। সংসদে কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে আমাদের। ন্যূনতম সহায়ক মূল্য (MSP) নিয়ে কথা বলে তারও সমাধান আশু প্রয়োজন।'' 

আরও পড়ুন, Repeal Firm Laws: তিন কৃষি আইন প্রত্যাহার, দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী

দেশ জুড়ে প্রতিবাদের ফলে অবশেষে  ৩টি কৃষি আইন প্রত্যাহার করে নিচ্ছে কেন্দ্রীয় সরকার।কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দীর্ঘ প্রায় একবছর ধরে দিল্লি সীমানায় বিক্ষোভ প্রদর্শন করেছে কৃষকরা। কৃষক নেতা রাকেশ টিকাইত পশ্চিমবঙ্গে এসে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে গিয়েছেন।

২০১৪ সাল থেকে ২০২১ সাল অবধি যেভাবে প্রধানমন্ত্রী মোদী দেশ চালিয়েছে সেই প্রেক্ষিতে দেখলে এই প্রত্যাহার অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা। শুক্রবার গুরুপরব উপলক্ষ্যে জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণে এই ঘোষণার পরেই বদলে যেতে পারে পঞ্জাবের রাজনৈতিক সমীকরণ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.