উত্তরাখণ্ডে ভারত-চিন সীমান্তে ফাটল হিমবাহ, চামোলিতে জারি হাই অ্যালার্ট

পরিস্থিতি জানতে বিশেষ টিম পাঠানো হয়েছে। এলাকায় ITBP মোতায়েন করা হয়েছে।

Updated By: Apr 24, 2021, 09:46 AM IST
উত্তরাখণ্ডে ভারত-চিন সীমান্তে ফাটল হিমবাহ, চামোলিতে জারি হাই অ্যালার্ট

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার রাতে ফেটে গেল উত্তরাখণ্ডের চামোলির(Chamoli) একটি হিমবাহ। বিপদের আশঙ্কায় প্রমাদ গুনছে চামোলি। ইতিমধ্যেই ওই হিমবাহ ফাটা জলে ঋষি গঙ্গার জলস্তর বেড়েছে ২ ফুট। এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। তবে বিপদের কথা মাথায় রেখে চামোলি জেলায় হাই অ্যালার্ট জারি করেছে তিরথ সিং রাওয়াত প্রশাসন।

আরও পড়ুন-ভোটপর্বের শেষলগ্নে Covid বিধি না মানায় ১৩ প্রার্থী ও নেতার বিরুদ্ধে FIR কমিশনের 

উত্তরাখণ্ডের DGP অশোক কুমার সংবাদমাধ্যমে জানিয়েছেন, হিমবাহ ফাটার জেরে কারও মৃত্যু হয়েছে কিনা তা খোঁজ খবর নিয়ে দেখা হচ্ছে। খারাপ আবহাওয়ার জন্য সঠিক খবর এখনও আসছে না। পরিস্থিতি জানতে বিশেষ টিম পাঠানো হয়েছে। এলাকায় ITBP মোতায়েন করা হয়েছে।
 
রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে এলাকায় প্রবল তুষারপাতের জন্য হিমবাহটি ফেটে গিয়েছে। ওই এলাকায় বর্ডার রোড অর্গানাইজেশনের যে টিম কাজ করছিল তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হচ্ছে। হিমবাহটি ফেটেছে ভারত-চিন সীমান্তে চামোলির সুমা গ্রামে।

আরও পড়ুন-অপেক্ষার অবসান, ৭টি ট্যাঙ্কার নিয়ে মহারাষ্ট্রে পৌঁছল প্রথম 'Oxygen Express' 

হিমবাহ ফাটার খবর পাওয়ার পর উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত(Tirath Singh Rawat) জানিয়েছেন, নিতি উপত্যকার সুমায় ওই হিমবাহটি ফেটেছে। এনিয়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। বর্ডার রোড অর্গানাইজেশনের সঙ্গে যোগাযোগ রেখে চলছে সরকার। এনিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও খোঁজ খবর করছেন।

.