মুকেশ সিংয়ের আবেদনকে গুরুত্ব দিয়ে দ্রুত শুনতে হবে, বললেন প্রধান বিচারপতি

২০১২ সালে নির্ভয়া ধর্ষণকাণ্ডে জড়িত থাকার অপরাধে, মুকেশ সিং, বিনয় শর্মা, অক্ষয় সিং ও পবন গুপ্তার ফাঁসির সাজা দেয় সুপ্রিম কোর্ট।  আগামী ১ ফেব্রুয়ারি তিহাড়ে জেলে তাদের ফাঁসি হওয়ার কথা

Updated By: Jan 27, 2020, 04:41 PM IST
মুকেশ সিংয়ের আবেদনকে গুরুত্ব দিয়ে দ্রুত শুনতে হবে, বললেন প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদন: দিন গুনতে শুরু করছে নির্ভয়াকাণ্ডে ফাঁসির সাজাপ্রাপ্ত ৪ আসামী। এর মধ্যে ফাঁসির দিন পিছিয়ে দেওয়ার চেষ্টাও চলছে জোরকদমে।  এনিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল আসামী মুকেশ সিং। সেই মামলায় গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন প্রধান বিচারপতি এস এ বোবদে।

আরও পড়ুন-মা-এর নিঁখুত ছকেই খুন দু-মাসের শিশু, বেলেঘাটা কাণ্ডের তদন্তে নয়া মোড়

ফাঁসির সাজা হওয়ার পর রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেছিল আসামী মুকেশ সিং। সেই আবেদন নাকচ করেছেন রাষ্ট্রপতি। তারপরেই রাষ্ট্রপতির সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করে মুকেশ সিং। শুধু তাই নয় সেই আবেদনের দ্রুত শুনানিরও সুপারিশ করেন মুকেশ সিংয়ের আইনজীবী।

প্রধান বিচারপতি এস এ বোবদে আজ ওই আবেদনের শুনানিতে বলেন, যে আসামীর ১ ফেব্রুয়ারি ফাঁসি হবে তার আবেদন সবচেয়ে গুরুত্ব দিয়ে দ্রুত শুনতে হবে।  এনিয়ে সংশ্লিষ্ট আদালতে যেতে হবে।

উল্লেখ্য, মুকেশের আইনজীবী তাঁর আবেদনে বলেন, ১ ফেব্রুয়ারি মুকেশের যে ফাঁসির দিন ঠিক হয়েছে তা বাতিল করা হোক। সেই আবেদনের শুনানি যাতে দ্রুত হয় তার শুনানিতেই ওই মন্তব্য করেন প্রধান বিচারপতি।

আরও পড়ুন-বাড়িতেই রমরমিয়ে চলছিল দেহব্যবসা, হাতেনাতে পাকড়াও স্বামী-স্ত্রী

প্রসঙ্গত, ২০১২ সালে নির্ভয়া ধর্ষণকাণ্ডে জড়িত থাকার অপরাধে, মুকেশ সিং, বিনয় শর্মা, অক্ষয় সিং ও পবন গুপ্তার ফাঁসির সাজা দেয় সুপ্রিম কোর্ট।  আগামী ১ ফেব্রুয়ারি তিহাড়ে জেলে তাদের ফাঁসি হওয়ার কথা।