Mamata Banerjee: ইউপিএ-র কোনও অস্তিত্বই নেই, শরদ পাওয়ার সঙ্গে বৈঠক শেষে সরব মমতা

এদিন বৈঠক শেষ শরদ পাওয়ার বলেন, আজকের পরিস্থিতিতে বিজেপির বিরুদ্ধে লড়তে একসঙ্গে কাজ করতে হবে

Updated By: Dec 1, 2021, 07:37 PM IST
Mamata Banerjee: ইউপিএ-র কোনও অস্তিত্বই নেই, শরদ পাওয়ার সঙ্গে বৈঠক শেষে সরব মমতা

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের সঙ্গে তৃণমূলের চাপা সংঘাত কিছু দিন ধরেই চলছে। সোমবার ১২ বিরোধী নেতাকে রাজ্যসভা থেকে সাসপেন্ড করা নিয়ে একটি বিবৃতি প্রকাশ করে কংগ্রেস। সেখানে উল্লেখ নেই তৃণমূলের। এবার সেই সাংঘাত আরও প্রকাশ্যে এনে ফেললেন তৃণমূল নেত্রী।

বুধবার মুম্বইয়ে বিশিষ্টদের সঙ্গে বৈঠকে বিজেপিকে বোল্ড আউট করা ডাক দিয়ে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাত করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্ন উত্তরে মমতার সাফ জবাব, ইউপিএ কোথায়! ইপিএর কোনও অস্তিত্বই নেই।

সম্প্রতি দিল্লি গিয়েও সোনিয়ার সঙ্গে সাক্ষাত করেননি মমতা বন্দ্যোপাধ্য়ায়। মেঘালয়ে কংগ্রেস শিবিবে ফাটল ধরানোর ক্ষেত্রে তৃণমূলকে দায়ি করছে কংগ্রেস। তবে তার পরেও তৃণমূলের সঙ্গে মানিয়ে চলতে আপত্তি নেই বলে জানিয়েছিলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খার্গে। তার পর মমতার এই চাপের রাজনীতি।

এদিন বৈঠক শেষ শরদ পাওয়ার বলেন, আজকের পরিস্থিতিতে বিজেপির বিরুদ্ধে লড়তে একসঙ্গে কাজ করতে হবে, তা কংগ্রেস কিংবা যে কেউ হোক না কেন। এনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ইতিবাচক কথা হয়েছে। দেশে যারা ধর্মীয় মৌলবাদের বিরুদ্ধে তাদের এক প্লাটফর্মে আসা উচিত। এমন একটি জোট গড়তে হবে যাতে মানুষের আস্থা থাকে।

আরও পড়ুন-'বছরের অর্ধেক সময় বিদেশে থাকলে কীভাবে লড়বেন?', নাম না করে রাহুলকে খোঁচা মমতার

অন্যদিকে, মমতা বলেন,  শরদ ও উদ্ধবজির সঙ্গে দেখা করার জন্য এসেছিলাম। অসুস্থতার জন্য উদ্ভবজির সঙ্গে দেখা হয়নি। সঞ্জয় রাউত ও আদিত্য ঠাকরের সঙ্গে কথা হয়েছে। দেশে যে ফ্যাসিজম চলছে তার বিরুদ্ধে একটি শক্তিশালী বিকল্পের প্রয়োজন। একা কেউ লড়তে পারবে না। শরদজি সিনিয়র নেতা। ওঁর সঙ্গে বহুদিন কাজ করেছি। উনি যা বলেছেন তার সঙ্গে আমি সহমত। শরদজি বলেছেন একটি শক্তিশালী বিকল্প শক্তির প্রয়োজন যারা লড়াই করতে পারবে। মাঠে নেমে লড়াই করতে হবে।

আপনার কি মনে হয় শরদজির ইউপিএর নেতৃত্ব করা উচিত? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে মমতা বলেন, আরে কোথায় ইউপিএ! এর অস্তিত্বই নেই। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)