Congress Vs Congress: ISF-এর সঙ্গে জোট কংগ্রেসের আদর্শ বিরোধী, সরব আনন্দ শর্মা

 টুইট করে বাম-কংগ্রেস-আইএসএফ সম্ভাব্য জোট নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আনন্দ শর্মা

Updated By: Mar 2, 2021, 08:48 PM IST
Congress Vs Congress: ISF-এর সঙ্গে জোট কংগ্রেসের আদর্শ বিরোধী, সরব আনন্দ শর্মা

নিজস্ব প্রতিবেদন: বাংলায় তৃণমূল-বিজেপিকে ঠেকাতে আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সঙ্গে কংগ্রেসের সম্ভাব্য জোটকে ভালো চোখে দেখছে না দিল্লি কংগ্রেসের একাংশ। এনিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করলেন কংগ্রেস নেতা আনন্দ শর্মা।

আরও পড়ুন-'আমার অন্যায়ের শাস্তি Mamata-কে দেবেন না,' জনসভায় ক্ষমা চাইলেন Anubrata 

একুশের ভোটের লড়াইয়ে আব্বাস সিদ্দিকির দলকে(ISF) ৩০টি আসন ছাড়ার ব্যাপারে একমত হয়েছে সিপিএম। রবিবার ব্রিগেডের সভায় এমনটাই দাবি করেছেন আব্বাস সিদ্দিকি(Abbas Siddiqui)। তবে এনিয়ে এখনও অনড় অধীর চৌধুরী(Adhir Chowdhury)।  ফলে সম্ভাব্য জোট জটিলতা এখনও কাটেনি। আজ এনিয়ে বৈঠকেও বসেছিল বাম-কংগ্রেস।

এদিকে, আজ টুইট করে বাম-কংগ্রেস-আইএসএফ সম্ভাব্য জোট নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আনন্দ শর্মা(Anand Sharma)। প্রবীণ কংগ্রেস নেতা লিখেছেন, 'আইএসএফ বা ওই ধরনের কোনও দলের সঙ্গে জোট কংগ্রেসের মূল ভাবধারার বিরোধী। ধর্ম নিরপেক্ষতার যে আদর্শ গান্ধী ও নেহরুর প্রচার করেছিলেন তার পরিপন্থী। বিষয়টি কংগ্রেস ওয়ার্কিং কমিটিতে আলোচনা করা প্রয়োজন ছিল। যে কোনও ধরনের সাম্প্রদায়িকতার সঙ্গে কংগ্রেসকে লড়াই করতে হবে। পশ্চিমবঙ্গ কংগ্রেসের প্রধানের আইএসএফকে সমর্থন করা অত্যন্ত লজ্জাজনক বিষয়। এর ব্যাখ্যা দিতে হবে তাঁকে।'

আরও পড়ুন-মমতার পর Abhishek-এর সঙ্গেও বৈঠক Tejashwi-র

এনিয়ে অধীর চৌধুরী সংবাদসংস্থাকে জানিয়েছে, আমরা একটি রাজ্যের দায়িত্বে রয়েছি। দিল্লির অনুমোদন ছাড়া কোনও সিদ্ধান্ত নিইনি।

.