ATK Mohun Bagan: মাজিয়াকে পাঁচ গোলে উড়িয়ে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে এটিকে মোহনবাগান

মলদ্বীপের চ্যাম্পিয়ন টিম মাজিয়া স্পোর্টসকে ৫-২ উড়িয়ে সবুজ-মেরুন বাহিনী খেলবে এএফসি-র পরের রাউন্ডে। এদিন সল্টলেক স্টেডিয়ামে জোড়া গোল করলেন জনি কাউকো। স্কোরশিটে নাম লেখালেন রয় কৃষ্ণ, শুভাশিস বসু এবং কার্ল ম্যাকহিউ।

Updated By: May 24, 2022, 10:54 PM IST
 ATK Mohun Bagan: মাজিয়াকে পাঁচ গোলে উড়িয়ে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে এটিকে মোহনবাগান

নিজস্ব প্রতিবেদন: দুরন্ত ফুটবল খেলে এএফসি কাপের (AFC Cup 2022) আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে পৌঁছে গেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে গ্রুপের শেষ ম্যাচে মলদ্বীপের চ্যাম্পিয়ন টিম মাজিয়া স্পোর্টসকে ৫-২ উড়িয়ে সবুজ-মেরুন বাহিনী খেলবে এএফসি-র পরের রাউন্ডে। এদিন সল্টলেক স্টেডিয়ামে জোড়া গোল করলেন জনি কাউকো। স্কোরশিটে নাম লেখালেন রয় কৃষ্ণ, শুভাশিস বসু এবং কার্ল ম্যাকহিউ।

কার্যত এই ম্যাচ ছিল জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) শিষ্যদের কাছে ডু-অর-ডাই। মোহন কোচ ম্যাচের আগে জয় ছাড়া কিছুই ভাবছিলেন না। কিন্তু দিনের প্রথম ম্যাচে  বসুন্ধরা কিংস ২-১ গোলে গোকুলম কেরলকে ২-১ হারিয়ে দেওয়ায় এটিকে মোহনবাগান চাপমুক্ত হয়েই মাঠে নেমেছিল। গত ম্যাচের দল অপরিবর্তিত রেখেই এদিন মাঠে নামে এটিকে মোহনবাগান। তবে শুরুর দিকে মলদ্বীপের চ্যাম্পিয়ন দলের আক্রমণাত্মক ফুটবল রীতিমতো বেগ দিয়েছিল সন্দেশ জিঙ্ঘন, দীপক টাংরিদের।

ম্যাচের ২৬ মিনিটেই জনি কাউকো বিপক্ষের ভুলের সুযোগ নিয়ে গোল করে দলকে এগিয়ে দেন। এই গোলের ১১ মিনিটের মধ্য়ে মনবীর সিংয়ের ব্যাক হেড থেকে দুরন্ত ফিনিশে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোলটি করে ফেলেন কাউকো। বিরতির কিছুক্ষণ আগে এক গোল শোধ করে দেয় মাজিয়া। স্টুয়ার্টের পাস থেকে দারুণ গোল করেন টানা। দ্বিতীয়ার্ধে একেবারে তেড়েফুড়ে ওঠে এটিকে মোহনবাগান ৫৬ মিনিটে রয় কৃষ্ণ ও ৫৮ মিনিটে শুভাশিস বসু কার্যত ম্যাচের ভাগ্য় লিখে ফেলেন। ৭১ মিনিটে কার্ল ম্যাকহিউ মাজিয়ার কফিনে শেষ পেরেক পুঁতে দেন। ম্যাচের ৭৩ মিনিটে ফের টানা গোল করেন মাজিয়ার হয়ে। কিন্ত ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Wriddhiman Saha-কে খালি হাতে ফেরাল Eden Gardens!

আরও পড়ুনShoaib Akhtar: বাবর-রিজওয়ানদের জন্য আইপিএল দল বেছে দিলেন আখতার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App
 

.