CFL 2021-22: অবশেষে কাটল ৪০ বছরের শাপমুক্তি! রেলওয়েকে হারিয়ে চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং

৪০ বছর পর সাদা-কালো শিবিরে শাপমুক্তি। 

Updated By: Nov 18, 2021, 04:56 PM IST
CFL 2021-22: অবশেষে কাটল ৪০ বছরের শাপমুক্তি! রেলওয়েকে হারিয়ে চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং
কলকাতা লিগ জয়ের পর মহামেডানের ফুটবলারদের সঙ্গে রাজ্যের দুই মন্ত্রী অরুপ বিশ্বাস ও সুজিত বসু। নিজস্ব চিত্র

মহামেডান: ১ (মার্কাস)
রেলওয়ে: ০

নিজস্ব প্রতিবেদন: ৪০ বছর পর শাপমুক্তি। রেলওয়েকে হারিয়ে কলকাতা লিগের চ্যাম্পিয়ন হল মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। বৃহস্পতিবার যুবভারতীতে ৪০ হাজার দর্শকের সামনে রেলওয়েকে ১-০ গোলে হারিয়ে দিল সাদা-কালো ব্রিগেড। স্বভাবতই আরও একবার উন্মাদনা ফিরল কলকাতার তৃতীয় প্রধানের ঘরে। এই নিয়ে ১২'বার কলকাতা লিগ জিতল মহামেডান।

এই ম্যাচে নামার আগে মহামেডানের উপর প্রত্যাশার চাপ অনেকটাই বেশি ছিল। একে তো দল ৪০ বছরে কলকাতা লিগ (Calcutta Football League) জেতেনি। তার উপর আবার ফাইনালের আগে সকলেই কমবেশি সাদা-কালো ব্রিগেডকে ফেভরিট ধরেই নিচ্ছিলেন। সঙ্গে ছিল ৪০ হাজার সমর্থকের প্রতাশা। সব মিলিয়ে এই ম্যাচে নামার আগে মহামেডান যেমন এগিয়ে ছিল। তেমন চাপেও ছিল। আর এই চাপের মুখে শুরুটা দুর্দান্ত করেন কোচ আন্দ্রেই চের্নিশভের সাদা-কালো বাহিনী। 

আরও পড়ুন: এখন কেমন রয়েছেন Pele? বার্তা দিলেন কিংবদন্তি

এ দিন শুরু থেকেই দলের তিন সেরা অস্ত্র মার্কাস, আজহারউদ্দিন এবং ফৈয়াজকে নামিয়েছিলেন মহামেডান কোচ। আর এই তিন অস্ত্রের ছন্দময় সমন্বয়েই একেবারে শুরু থেকে মারকাটারি ভঙ্গিতে খেলা শুরু করে সাদা-কালো শিবির। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল তুলে নেন মার্কাস। এরপরও প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে মহামেডান। কিন্তু গোল আসেনি। দ্বিতীয়ার্ধের শুরু থেকে লড়াই অনেকটাই সমানে সমানে হয়। মহামেডানের পাশাপাশি সুযোগ তৈরি করা শুরু করে রেলও (Railway FC)। বিশেষ করে ম্যাচের শেষদিকে বেশ কয়েকটি সুযোগ পায় রেল। কিন্তু মহামেডান রক্ষণভাগের তৎপরতা এবং গোলরক্ষক মিঠুনের দক্ষতায় গোলমুখ খুলতে পারেননি রেলওয়ের আক্রমণ ভাগের ফুটবলাররা।

শেষবার সাদা-কালো ব্রিগেড কলকাতা লিগ জিতেছিল ১৯৮১ সালে। তারপর প্রায় ৪০ বছরের অপেক্ষা। কলকাতার বাকি দুই প্রধান যেখানে আইএসএলে খেলা শুরু করেছে, সেখানে অনেকটাই পিছিয়ে পড়েছে মহামেডান। কলকাতার তৃতীয় প্রধানের জায়গাটায় যেন বড়সড় শূন্যতা তৈরি হয়েছিল। তবে এই কলকাতা লিগ জয়ের জন্য সাদা-কালো বাহিনী যেন জীবন ফিরে পেল। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.