Brazil, FIFA World Cup 2022: নেইমারের পর এবার লুকাস পকুয়েতা, দুই ফুটবলারকে হারিয়ে চিন্তায় তিতে

রবিবার আল আরাবি স্টেডিয়ামে অনুশীলন করেছে ব্রাজিল। তবে এই অনুশীলনে সংবাদমাধ্যমকে থাকতে দেওয়া হয়নি। যদিও সংবাদসংস্থা রয়টার্স অবশ্য বিশেষ সূত্রের মাধ্যমে জানিয়েছে, অনুশীলনে পাকুয়েতা ছিলেন না। 

Updated By: Nov 27, 2022, 10:26 PM IST
Brazil, FIFA World Cup 2022: নেইমারের পর এবার লুকাস পকুয়েতা, দুই ফুটবলারকে হারিয়ে চিন্তায় তিতে
চোট। সুইজারল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন না লুকাস পাকুয়েতা। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সার্বিয়ার (Serbia) বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ জেতার পর ফুরফুরে মেজাজেই থাকার কথা ছিল ব্রাজিলের (Brazil)। কিন্তু সেটা আর হচ্ছে কোথায়! ফুটবলারদের চোট–দুশ্চিন্তায় ফেলে দিয়েছে কোচ তিতেকে (Tite)। সার্বিয়া ম্যাচেই চোট পেয়ে বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম রাউন্ডের বাকি ম্যাচগুলো থেকে ছিটকে গিয়েছেন নেইমার (Neymar Jr)। চোটে পড়েছেন ডিফেন্ডার দানিলোও (Danilo)। সুইৎজারল্যান্ডের (Switzerland) বিরুদ্ধে মাঠে নামার আগে শোনা গেল আর এক দুঃসংবাদ। এবার চোট পেয়েছেন মিডফিল্ডার লুকাস পাকুয়েতা (Lucas Paqueta)। 

সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পাকুয়েতা না খেলতে পারলে তাঁর জায়গা কে নেবেন? তিতে অবশ্য সেটা নিয়ে মন্তব্য করতে চাননি। বরং বলেন, ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, 'আমরা বিকল্প ঠিক করে ফেলেছি, কিন্তু ম্যাচের আগে এ নিয়ে কথা বলব না।' তিতে ফের যোগ করেন, 'আমার হাতে থাকা ফুটবলারদের বিচার–বিবেচনা করে সিদ্ধান্ত নেব। মিলিতাও এরইমধ্যে নিজের যোগ্যতা প্রমাণ করেছে। সে কেমন ফুটবলার সেটা আমরা জানি। দানি আলভেজ অভিজ্ঞ। দেখা যাক, কাকে খেলাই আমরা।' 

আরও পড়ুন: Neymar Jr, FIFA World Cup 2022: এখনও পা ফুলে রয়েছে! নেইমারের কাপ অভিযান কি শেষ? বিকল্প ফুটবলার কে?

আরও পড়ুন: Neymar Jr, FIFA World Cup 2022: 'নেইমারের পা ভাঙলে ব্রাজিলীয়রা খুশি হবে!' সমর্থকদের ধুয়ে দিলেন বিস্ফোরক রাফিনহা

রবিবার আল আরাবি স্টেডিয়ামে অনুশীলন করেছে ব্রাজিল। তবে এই অনুশীলনে সংবাদমাধ্যমকে থাকতে দেওয়া হয়নি। যদিও সংবাদসংস্থা রয়টার্স অবশ্য বিশেষ সূত্রের মাধ্যমে জানিয়েছে, অনুশীলনে পাকুয়েতা ছিলেন না। একে নেইমার থাকবেন না, সঙ্গে পাকুয়েতার চোট তিতের পরিকল্পনায় বড় আঘাতই। পাকুয়েতার অনুপস্থিতিতেও যদি কোচ তিতে সার্বিয়ার বিপক্ষে ম্যাচের ছকেই থাকেন, তাহলে তাঁর জায়গায় খেলতে পারেন রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড রদ্রিগো। ২১ বছর বয়সী এই ফুটবলার সঙ্গী হবেন ভিনিসিয়ুস, রিচার্লিসন ও রাফিনিয়ার। বিশ্বকাপ শুরুর আগে তুরিনে নেইমারের জায়গায় তিনটি অনুশীলন ম্যাচে খেলে তিতে-কে সন্তুষ্ট অর্জন রদ্রিগো। দানিলোর জায়গায় আর এক রিয়াল মাদ্রিদে খেলা ফুটবলার এদের মিলিতাও মাঠে নামতে পারেন। 

২৪ বছর বয়সী মিলিতাও গত সেপ্টেম্বরে ঘানার বিরুদ্ধে প্রীতি ম্যাচে ব্রাজিলের জার্সি গায়ে খেলেছেন। তিনি সেই ম্যাচে রক্ষণে যথেষ্টই ভরসা জুগিয়েছিলেন। তিতের অতি আক্রমণাত্মক কৌশলে মিলিতাও ব্রাজিলীয় রক্ষণের বড় ভরসা হতে পারেন। এই জায়গায় তিতে চাইলে ৩৯ বছর বয়সী অভিজ্ঞ দানি আলভেজকেও খেলাতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)