Manu Bhaker-Sarabjot Singh | Paris Olympics 2024: মঙ্গলে ফের পদক মনুর? সোমে সরবজ্যোতকে নিয়ে তৈরি করলেন স্বপ্নের মঞ্চ

  Manu Bhaker And Sarabjot Singh: ভারতকে আবার পদকের স্বপ্ন দেখাচ্ছেন মনু ভাকের। এবার সরবজ্যোত সিংকে নিয়ে তৈরি করলেন স্বপ্নের মঞ্চ।  

Updated By: Jul 29, 2024, 03:15 PM IST
Manu Bhaker-Sarabjot Singh | Paris Olympics 2024: মঙ্গলে ফের পদক মনুর? সোমে সরবজ্যোতকে নিয়ে তৈরি করলেন স্বপ্নের মঞ্চ
স্বপ্ন দেখাচ্ছেন মনু-সরবজ্যোত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) দ্বিতীয় দিনেই চলে এসেছিল ভারতের প্রথম পদক। সৌজন্য়ে দেশের তারকা শ্যুটার মনু ভাকের (Manu Bhaker)। হরিয়ানার মেয়ে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ জিতে দেশবাসীকে গর্বিত করেছিলেন। আজ পর্যন্ত দেশের কোনও মেয়ে যা পারেননি, তাই করে দেখিয়েছেন মনু। প্রথম ভারতীয় মহিলা শ্যুটার হিসেবে অলিম্পিক্সে পদক জয়ের ইতিহাস লিখেছেন মনু। এবার প্যারিস অলিম্পিক্সের তৃতীয় দিনেও মনু পদকের স্বপ্ন দেখালেন। তবে এবার আর ব্য়ক্তিগত দক্ষতায় নয়, ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টে শ্য়ুটার সরবজ্যোত সিংয়ের (Sarabjot Singh) সঙ্গে স্বপ্নের মঞ্চ তৈরি করলেন তিনি। মঙ্গলবার জোড়া ব্রোঞ্জ পদক আসতে চলেছে ভারতের। 

আরও পড়ুন: 'এটা ব্লাউজ...!' নিম্নমানের হতশ্রী পোশাক প্যারিসে, অস্বস্তিতে জ্বালার বিস্ফোরণ

মনু-সরবজ্যোত সোমবার ফ্রান্সের জাতীয় শ্য়ুটিং অ্যাকাডেমিতে যোগ্য়তা অর্জন রাউন্ডে তৃতীয় স্থানে শেষ করেছেন মোট ৫৮০ পয়েন্ট নিয়ে। মঙ্গলবার কোরিয়ার ওহ ইয়ে জিন ও লি ওনহোর বিরুদ্ধে নামবেন ব্রোঞ্জ জয়ের জন্য়। কোরিয়ান জুটি ৫৭৯ স্কোর করে চতুর্থ স্থানে রয়েছে। যে দেশ জিতবে ব্রোঞ্জ আসবে তার দখলেই। এদিন সেভাল এলাইদা ও ইউসুফ ডিকেচের তুর্কি জুটি শীর্ষস্থানে শেষ করেছে। দু'জনেরই স্কোর ৫৮২। অন্য়দিকে সার্বিয়ান জোরানা অরুনোভিচ এবং দামির মাইকেকরা ৫৮১ স্কোর করে দ্বিতীয় স্থানে রয়েছে। সোনার লড়াইয়ে নামবে এই দুই দেশ। হেরে যাওয়া দল পাবে রুপো। এই ইভেন্ট থেকে শীর্ষ দুই দল সোনা ও রুপোর জন্য লড়াই করবে। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দল ব্রোঞ্জের জন্য লড়াই করবে। এদিন ভারতের অপর জুটি রিদম সঙ্গওয়ান ও অর্জুন সিং চিমাও যোগ্য়তা অর্জন রাউন্ডে অংশ নিয়েছিলেন। কিন্তু ৫৭৬ পয়েন্ট নিয়ে দশম স্থানে শেষ করে, পদকের আশায় জল ঢেলেছেন। 

আরও পড়ুন: বন্দুকবাজির আগে ভায়োলিন, গীতার শ্লোকেই আগুন, অর্জুনে মগ্ন মনুর কুরুক্ষেত্রে কৃষ্ণ!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.