Virender Sehwag: ধোনি বাদ দিয়েছিলেন দল থেকে, সচিন রুখেছিলেন তাঁর অবসর! বিস্ফোরক বীরু

২০০৮ সালে ত্রিদেশীয় সিরিজের প্রথম চার ম্যাচে শেহওয়াগ যথাক্রমে ৬, ৩৩, ১১ ও ১৪ রান করেছিলেন। সিবি সিরিজে বেস্ট অফ থ্রি ফাইনালের বিচারে ভারত ঐতিহাসিক জয় পেয়েছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। কিন্তু প্রথম চার ম্যাচের পর শেহওয়াগ আর প্রথম একাদশে জায়গা পাননি। 

Updated By: Jun 1, 2022, 03:56 PM IST
Virender Sehwag: ধোনি বাদ দিয়েছিলেন দল থেকে, সচিন রুখেছিলেন তাঁর অবসর! বিস্ফোরক বীরু
বড় কথা বলে দিলেন বীরেন্দ্র শেহওয়াগ

নিজস্ব প্রতিবেদন: ভারতের প্রাক্তন ব্য়াটিং মহারথী বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) চাঞ্চল্যকর কথা শোনালেন। তিনি বলছেন ২০০৮ সালে অস্ট্রেলিয়া সফর চলাকালীনই তাঁর মাথায় এসেছিল একদিনের ক্রিকেট থেকে অবসরের ভাবনা। প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি (MS Dhoni) বীরুকে দল থেকে বাদ দেওয়ার পড়েই, সন্ন্যাস নেওয়ার কথা ভেবেছিলেন বীরু! কিন্তু তাঁকে আটকে ছিলেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। এমনটাই এক স্পোর্টস ওয়েবসাইটে জানালেন শেহওয়াগ।

শেহওয়াগ ওই সাক্ষাৎকারে বলেন, "২০০৮ সালে আমরা যখন অস্ট্রেলিয়ায় ছিলাম, তখন অবসরের প্রশ্ন এসেছিল আমার মাথায়। আমি টেস্ট সিরিজে প্রত্যাবর্তন করে ১৫০ রান করেন তিনি। কিন্তু ওয়ানডে ম্যাচে তিন-চারবারের চেষ্টাতেও পারিনি সেভাবে স্কোর করতে। এমএস ধোনি আমাকে প্রথম একাদশ থেকে বাদ দিয়েছিল। তখন আমি ওয়ানডে ক্রিকেট ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলাম। শুধু টেস্ট খেলব বলেই ঠিক করি। কিন্তু তখন সচিন তেন্ডুলকর আমাকে থামায়। ও বলেছিল, এটা আমার জীবনের খারাপ একটি দশা। আমি যেন অপেক্ষা করি। এই সিরিজের পর বাড়ি ফিরে গিয়ে যেন মন দিয়ে ভাবি, কী করব আমি। সৌভাগ্যবশত আমি অবসর ঘোষণা করিনি ওই সময়ে।"

২০০৮ সালে ত্রিদেশীয় সিরিজের প্রথম চার ম্যাচে শেহওয়াগ যথাক্রমে ৬, ৩৩, ১১ ও ১৪ রান করেছিলেন। সিবি সিরিজে বেস্ট অফ থ্রি ফাইনালের বিচারে ভারত ঐতিহাসিক জয় পেয়েছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। কিন্তু প্রথম চার ম্যাচের পর শেহওয়াগ আর প্রথম একাদশে জায়গা পাননি। যদিও এরপর শেহওয়াগ আরও ৭-৮ বছর খেলেন। এমনকী ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শেহওয়াগ।

আরও পড়ুন: Sunil Gavaskar: ব্যাটিং অর্ডারের এই জায়গায় Hardik-Rishabh হয়ে উঠবেন বিধ্বংসী! মত কিংবদন্তির

আরও পড়ুনSania Mirza-Lucie Hradecka, French Open 2022: ফরাসি ওপেন থেকে বিদায় নিলেন সানিয়া

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.