Sunil Gavaskar | Suryakumar Yadav: 'ভুলে যাও', লাগাতার ব্যর্থ সূর্যকে নিয়ে সানি বলবেন না? তা হয় নাকি!

Sunil Gavaskar tells Suryakumar Yadav after golden ducks: ব্যাক-টু-ব্যাক তিনটি ওয়ানডে ম্যাচে 'গোল্ডেন ডাক'। সূর্যকুমার যাদবকে নিয়ে উঠেছে সমালোচনার ঝড়। তবে ৩৬০ ডিগ্রি ক্রিকেটারের পাশেই রয়েছেন সুনীল গাভাসকর। ব্যাটিং মায়েস্ত্রো বলছেন যে, সব ভুলে আইপিএলে মনোনিবেশ করতে।   

Updated By: Mar 23, 2023, 01:13 PM IST
Sunil Gavaskar | Suryakumar Yadav: 'ভুলে যাও', লাগাতার ব্যর্থ সূর্যকে নিয়ে সানি বলবেন না? তা হয় নাকি!
সূর্যকুমারকে নিয়ে বড় কথা বলে দিলেন গাভাসকর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতলেও, ওয়ানডে সিরিজ জেতা হল না রোহিত শর্মার (Rohit Sharma) ভারতের। স্টিভ স্মিথের (Steve Smith) অস্ট্রেলিয়া ২-১ সিরিজ জিতে দেশে ফিরছে। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পাঁচ উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে, তিন ম্যাচের চলতি ওয়ানডে সিরিজের শুভারম্ভ করেছিল টিম ইন্ডিয়া। এরপর বিশাখাপত্তনমের ডক্টর ওয়াইএসআর রেড্ডি এসিএ-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দারুণ ভাবে সিরিজে ফিরেছে অস্ট্রেলিয়া। গত বুধবার সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ, চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ২১ রানে জেতে। মুম্বই, বিশাখাপত্তনম ও চেন্নাইতে একই ঘটনা একই ভাবে ঘটে গিয়েছে। প্রতি ম্যাচেই সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) আউট হয়েছেন প্রথম বলে। ক্রিকেটের পরিভাষায় যাকে বলে 'গোল্ডেন ডাক'। সূর্যকুমারকে নিয়ে সর্বত্র সমালোচনার ঝড় উঠেছে। কিন্তু সূর্যর পাশেই রয়েছেন কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar)

প্রাক্তন ভারত অধিনায়ক ও ব্যাটিং মায়েস্ত্রোর সূর্যকে একটাই পরামর্শ। সানি ম্যাচের পর বলছেন যে, যা হয়ে গিয়েছে, তা ভুলে সূর্য মনোনিবেশ করুক আসন্ন আইপিএলে। ভারত-অস্ট্রেলিয়া সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে সানি বলেন, 'সূর্যকুমার প্রথম তিন বলেই আউট হয়েছে। এটা বলা খুবই কঠিন যে, ও ভুলটা কী করেছে! প্রথম দু'টি ম্যাচে মিচেল স্টার্কের ভালো ডেলিভারিতে আউট হয়েছে। হতে পারে ও সম্ভবত কিছুটা চিন্তিত ছিল। তবে ও আইপিএলে কী ফর্মে থাকে সেটা দেখার। ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে কিছু ওয়ানডে ম্যাচ রয়েছে ভারতের কাছে। সব ফ্যাক্টর মিলিয়েই ওকে দলে নিজের জায়গা দেখে নিতে হবে। ওকে আমার কিছুই বলার নেই। ওকে বুঝতে হবে যে, বিশ্বের সেরা প্লেয়ারদের সঙ্গে এমনটা হয়েছে। ও এই তিনটি ওয়ানডে ম্যাচ ভুলে যাক। আইপিএলে ফোকাস করুক। ওখানে রান করুক। আইপিএলে রান পেলেই ও পরের ওয়ানডে ম্যাচে আত্মবিশ্বাসী হয়ে নামবে।' টি-২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটার সূর্যকুমার। কিন্তু ওডিআই কোড তিনি ডিকোড করতে পারছেন না। দেশের জার্সিতে ২৩টি পঞ্চাশ ওভারের ম্যাচে সূর্য করেছেন মাত্র ৪৩৩ রান। 

আরও পড়ুনRohit Sharma, IND vs AUS 3rd ODI: কোন বিশেষ কারণে লজ্জাজনক সিরিজ হার? স্পষ্ট করে দিলেন রোহিত

এবার ঘরের মাঠে বিশ্বকাপ। দুয়ারে বাইশ গজের বিশ্বযুদ্ধ। হাতে আর আট মাস। তারপরেই শুরু আইসিসি-র শোপিস ইভেন্ট। এবার বিশ্বকাপের সম্ভাব্য দিনক্ষণ ও ভেন্যু নিয়ে চলে এসেছে বিরাট আপডেট। এক স্পোর্টস ওয়েবসাইটের রিপোর্ট বলছে যে, আগামী ৫ অক্টোবর শুরু এই মার্কি ইভেন্ট। ফাইনাল হবে ১৯ নভেম্বর। খেতাবি লড়াইয়ের অন্তিম লড়াই হবে আহমেদাবাদে। জানা যাচ্ছে মোট ৪৬ দিন ধরে চলবে পঞ্চাশ ওভারের ফরম্যাটের হাইভোল্টেজ মহারণ। ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১২টি ভেন্যুতে। সূর্যকুমারের ফর্মে থাকাটা ভারতের জন্য অত্যন্ত জরুরি। তাঁর অনুরাগীরা আশা করবেন যে, সূর্য মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে দুরন্ত ক্রিকেটই খেলুক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.