Team India Captain: চব্বিশেই বড় খবর, তিন ক্রিকেটার বসবেন মসনদে! চলে এল হাতেগরম প্রার্থীতালিকা

Three Indian Cricketers Can Make Their Captaincy Debut in 2024: চলতি বছর তিন ভারতীয় ক্রিকেটারকে দেখা যেতে পারে নেতার আসনে। এই প্রতিবেদনে সেই দিকেই করা হল আলোকপাত।

Updated By: Jan 2, 2024, 03:27 PM IST
Team India Captain: চব্বিশেই বড় খবর, তিন ক্রিকেটার বসবেন মসনদে! চলে এল হাতেগরম প্রার্থীতালিকা
তিন ক্রিকেটার হতে চলেছেন অধিনায়ক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বছরও ভারতীয় পুরুষ ক্রিকেট দলের ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। আপাতত রোহিত শর্মারা ব্য়স্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলায়। রামধনু দেশ থেকে ফিরে এসেই ভারত ঘরের মাঠে তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। তারপর রয়েছে ইংল্য়ান্ডের বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ। এরপর টি-২০ বিশ্বকাপের আগে রয়েছে আইপিএল। খুব স্বাভাবিক ভাবেই নিয়মিত দলের একাধিক সিনিয়রকে ভারত ঘুরিয়ে ফিরিয়ে খেলাবে। কাজের ধকলের কথা মাথায় রেখে বিশ্রামেও পাঠানো হবে। সূর্যকুমার যাদব ও হার্দিক পাণ্ডিয়া চোট-আঘাতে ভুগছেন। ফলে মনে করা হচ্ছে যে, তিন ক্রিকেটার এই বছর অধিনায়ক হিসেবে অভিষেক করতে পারেন। 

আরও পড়ুন: WATCH: লিভারপুলের জয়ে আত্মহারা, বিয়ের আংটি হারালেন সালাহদের মাস্টারমশাই!

রবীন্দ্র জাদেজা: ভারতের নক্ষত্র অলরাউন্ডার দশ বছরেরও বেশি সময় ধরে দলে ভারতীয় দলের অন্য়তম সেরা যোদ্ধা। ধারাবাহিক পারফরর্মারদেরই একজন। ব্য়াটিং-বোলিং- ফিল্ডিংয়ের সহজাত দক্ষতায় বহুবার হয়েছেন ভারতের ত্রাতাও। জাদেজা আইপিএলে চেন্নাই সুপার কিংস দলকে নেতৃত্ব দিয়েছেন এবং নীল জার্সিধারীদের নেতা হওয়ার সম্ভাব্য প্রার্থী। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে সূর্যকুমার যাদবকে সাহায্যও করেছেন জাড্ডু।

শ্রেয়স আইয়ার: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক তিনি। অতীতে ছিলেন দিল্লি ক্য়াপিটালসের মসনদেও। শ্রেয়স আইয়ারের ঝুলিতে রয়েছে ক্য়াপ্টেনসির ভালো অভিজ্ঞতা। প্রায়শই তাঁর কৌশল এবং সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয়েছে ।যদি তিনি আর চোট-আঘাতে জর্জরিত না হয়ে, দলে নিজের জায়গা ধরে রাখতে পারেন এবং ক্রমাগত পারফরম্যান্স করে যেতে পারেন, তাহলে নিঃসন্দেহে তিনি হবেন আগামীর নেতা। একথা এখনই বলে দেওয়া যায়। ইন্ডিয়া 'এ' দলের হয়ে ও লিস্ট এ ক্রিকেটেও ধারাবাহিক ভাবে অধিনায়কত্ব করেছেন শ্রেয়স। সূর্যকুমার যাদবের ডেপুটি হিসেবেও সম্প্রতি তাঁকে পাওয়া গিয়েছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে।

শুভমন গিল: সুনীল গাভাসকর থেকে সচিন তেন্ডুলকর, সচিন থেকে বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেটের বিশ্ববন্দিত ব্য়াটিং ব্র্যান্ডকে বিভিন্নি সময়ে বাইশ গজে তুলে ধরেছেন তাঁরা। বিরাটের ব্য়াটন উঠবে কার হাতে? এই প্রশ্নের উত্তর এখনই পেয়ে গিয়েছেন অনেকে। ভারতীয় ব্যাটিংয়ের ভবিষ্যৎ হিসেবেই দেখা হচ্ছে শুভমন গিলকে। ভারতীয় ক্রিকেটের প্রিন্স চব্বিশের আইপিএলে নেতৃত্ব দেবেন গুজরাত টাইটান্সের। ঘরোয়া ক্রিকেটে অতীতে দিয়েছেন নেতৃত্ব। শুভমনকে ভারতীয় ক্রিকেটের মুখ হিসেবে দেখা হচ্ছে। নেতা হিসেবে তিনি যদি নিজেকে প্রমাণ করতে পারেন, তাহলে এর চেয়ে ভালো কিছু হতে পারে না। 

আরও পড়ুন: David Warner: 'অস্ট্রেলিয়া জুড়ে গোয়েন্দারা তল্লাশি চালাক,' মহার্ঘ জিনিস চুরি গেল ওয়ার্নারের
 

 
Loaded2.45%
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.