মর্মান্তিক! ভালুকের আক্রমণে কিশোরের মৃত্যু, স্থানীয়দের রোষের শিকার বন্যপ্রাণ

এলাকায় উত্তেজনা, মোতায়েন বিশাল পুলিস

Updated By: Nov 24, 2021, 08:33 PM IST
মর্মান্তিক! ভালুকের আক্রমণে কিশোরের মৃত্যু, স্থানীয়দের রোষের শিকার বন্যপ্রাণ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মালবাজার মহকুমার মেটেলি চাবাগানে মার্মান্তিক ঘটনা। ভালুকের আক্রমণে মৃত্যু হল এক কিশোরের। অভিযোগ, পরে প্রাণীটিকে পিটিয়ে মারে উত্তেজিত জনতা। গোটা ঘটনায় তটস্থ এলাকা। মোতায়েন বিশাল পুলিস।

স্থানীয় সূত্রে খবর, মালবাজার মহকুমার মেটেলি চাবাগানে একটি ভালুক চলে আসে। এলাকায় খবর রটতেই ভিড় করেন সাধারণ মানুষ। হইহই করে সকলে ভালুক দেখতে যান। ছবি তোলার হিড়িক পড়ে যায়। এরপরই ঘটে বিপত্তি। ভালুক দেখতে গিয়ে আক্রমণে মৃত্যু হয় এক যুবকের। মৃতের নাম দীপেশ খালকো, বয়স ২১। খবর পেয়ে ঘটনাস্থলে যান খুনিয়া রেঞ্জ-সহ বন দফতরের আধিকারিকরা। জানা গিয়েছে, দীর্ঘক্ষণ রক্তাক্ত অবস্থায় পড়ে থাকে মৃতদেহটি। ভালুকটি ঝোপে লুকিয়ে থাকার কারণে মৃতদেহ উদ্ধারে অসুবিধার মুখে পড়েন বন দফতরের আধিকারিকরা। অভিযোগ, পরে ভালুকটিকে পিটিয়ে মারে উত্তেজিত জনতা। ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকা থমথমে।  

ঘটনার সমালোচনা করেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ শ্যামাপ্রসাদ পাণ্ডে। তিনি বলেন, "পুলিসি তৎপরতা থাকলে এই ঘটনা এড়ানো যেত। কারণ, নিয়ম রয়েছে যখন বন্যপ্রাণীর সঙ্গে মানুষের সংঘাত তৈরি হয়, তখন প্রশাসন ১৪৪ ধারা জারি করতে পারে। এবারও তেমন করলে এই ঘটনা এড়ানো যেত।" আধিকারিকদের অনুমান, পাশের শিপচু জঙ্গল থেকে ভালুকটি মেটেলি চাবাগানে ঢুকেছিল।

আরও পড়ুন: Birbhum: ঢেঁড়া পিটিয়ে BJP কর্মী খুনে অভিযুক্তদের বাড়িতে নোটিস ঝোলাল CBI

আরও পড়ুন: Jagaddal: ছানা ব্যবসায়ীদের সঙ্গে বচসা; ট্রেন লক্ষ্য করে পাথর বৃষ্টি, আহত ৩ যাত্রী

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App