এখনও নোনা জলে ডুবে কুলতলির বহু এলাকা, পাম্প করতে গেলেও বাধা জোয়ার

ইতিমধ্যেই বিধানসভার বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় জল সরাতে চালু করা হয়েছে ২০০ পাম্প

Updated By: Jun 1, 2021, 07:43 PM IST
এখনও নোনা জলে ডুবে কুলতলির বহু এলাকা, পাম্প করতে গেলেও বাধা জোয়ার

নিজস্ব প্রতিবেদন: ইয়াস-এর তাণ্ডবে যত না ক্ষতি হয়েছে তার থেকেও বেশি হয়ে নোনা জল ঢুকে। দক্ষিণ ২৪ পরগনার অধিকাংশ জায়গার পরিস্থিতি প্রায় একই।

আরও পড়ুন- বন্ধ ঘর থেকে উদ্ধার শিশু-সহ একই পরিবারের ৩ জনের মৃতদেহ, চাঞ্চল্য হাবরায়

প্রায় এক সপ্তাহ কেটে গেলেও এখনও মাঠঘাট থেকে নামেনি নোনা জল। কুলতলি(Kultali) বিধানসভার ময়রাচক, দেউলবাড়ি, গোপালগঞ্জ, কৈখালি, শ্যামনগর, দেবীপুর-সব বিস্তীর্ণ এলাকায় এখনও জমে রয়েছে নোনা জল। চাষের জমি, পুকুর, খাল-বিল ডুবেছে সেই নোনা জলে। সমস্যা এখানেই। এখন ওইসব জমিতে না হবে চাষ, পুকুরে না হবে মাছ, না সবজি। এইসব জিনিসের উপরে ভরসা করেই এলাকার মানুষের বেঁচে থাকা। সেখানেই মোক্ষম আঘাত করেছে ইয়াস(Yaas)।

আরও পড়ুন-'আপনার যুক্তি শুনে নিজেকে ছাত্র মনে হচ্ছে', নারদ-শুনানিতে CBI আইনজীবীকে বিচারপতি

এলাকার নোনা জল সরাতে আপ্রাণ চেষ্টা করছে প্রশাসন। ইতিমধ্যেই বিধানসভার বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় জল সরাতে চালু করা হয়েছে ২০০ পাম্প। কিন্তু জমা জল সরবে কীভাবে! বহু জায়গায় নদীবাঁধ ধুয়েমুছে গিয়েছে। সেই ভাঙা জায়গা দিয়ে ফের ঢুকছে জোয়ারের জল। ফলে জল বের করেও কোনও লাভ হচ্ছে না। আগামী দিন কিছু এলাকায় ড্রেন কেটে নোনা জল বের করার পরিকল্পনা করেছে প্রশাসন। কিন্তু সেটাও নির্ভর করছে জোয়ারের জল ঢোকা বন্ধের উপরে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.