Cyclone Remal: শক্তি বাড়ল আরও! ধেয়ে আসছে রিমাল, ২-৩ ঘণ্টার মধ্যে শুরু ল্যান্ডফল প্রক্রিয়া...

এ রাজ্য়ে ইতিমধ্যেই দাপট দেখাতে শুরু করেছে রিমাল। দক্ষিণ ২৪ পরগনার ফ্রেজারগঞ্জ ও বকখালিতে ভেঙে পড়েছে গাছ। বিদ্যুৎহীন গোটা এলাকা। দক্ষিণ ২৪ পরগনা জেলায় তো বটেই, লাল সতর্কা জারি করা হয়েছে কলকাতায়। খোলা হয়েছে কন্ট্রোলরুম। নম্বর, 1800532532। সন্ধেয় পরে বৃষ্টি নেমেছে পূর্ব বর্ধমানের কাটোয়ায়। রেমাল-পরিস্থিতি মোকাবিলা কন্ট্রোল রুম খুলেছে পুরসভা। সাধারণ মানুষকে সতর্ক করতে চলছে মাইকিং।

Updated By: May 26, 2024, 11:35 PM IST
 Cyclone Remal: শক্তি বাড়ল আরও! ধেয়ে আসছে রিমাল, ২-৩ ঘণ্টার মধ্যে শুরু ল্যান্ডফল প্রক্রিয়া...

অয়ন ঘোষাল: প্রকৃতির রুদ্ররূপ। সামান্য শক্তি বাড়ল ঘুর্ণিঝড় রিমালের! আর মাত্র ২ থেকে ৩ ঘণ্টা। এবার শুরু হবে ল্যান্ডফল প্রক্রিয়া। জানাল আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন:  Cyclone Remal: ঘূর্ণিঝড় রিমালের কারণে বাগডোগরা থেকে বাতিল এইসব উড়ান

আবহাওয়া দফতর সূত্রে খবর,  সরে গিয়েছে প্রায় উত্তর দিকেই। গত ৬ ঘণ্টার ধরে বঙ্গোপসাগরে ঘুর্ণিঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ১৬ কিমি। সাগর থেকে এখন রিমালের দূরত্ব ১৩০ কিমি, আর বাংলাদেশের খেপুপাড়া থেকে ১৪০ কিমি। বাংলাদেশ ও লাগোয়া পশ্চিমবঙ্গে উপকূল থেকে মোটে ৭০ কিমি দূরে ভয়ংকর এই ঘুর্ণিঝড়।

এদিকে এ রাজ্য়ে কিন্তু ইতিমধ্যেই দাপট দেখাতে শুরু করেছে রিমাল। দক্ষিণ ২৪ পরগনার ফ্রেজারগঞ্জ ও বকখালিতে ভেঙে পড়েছে গাছ। বিদ্যুৎহীন গোটা এলাকা। দক্ষিণ ২৪ পরগনা জেলায় তো বটেই, লাল সতর্কা জারি করা হয়েছে কলকাতায়। খোলা হয়েছে কন্ট্রোলরুম। নম্বর, 1800532532। সন্ধেয় পরে বৃষ্টি নেমেছে পূর্ব বর্ধমানের কাটোয়ায়। রেমাল-পরিস্থিতি মোকাবিলা কন্ট্রোল রুম খুলেছে পুরসভা। সাধারণ মানুষকে সতর্ক করতে চলছে মাইকিং।

এখনও পর্যন্ত যা খবর, আজ, রবিবার রাত ১১টা থেকে ১ মধ্যে ল্যান্ডফলের সম্ভাবনা রিমালের। গতিবেগ থাকবে ১৩৫ কিলোমিটার প্রতি ঘন্টায়। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হতে পারে। ১০০ থেকে ১২০ কিলোমিটার গতিবেগে বইতে পারে দমকা বাতাস। কলকাতা পূর্ব মেদিনীপুর হাওড়া হুগলি জেলায় অতি ভারী বৃষ্টি হতে পারে । আশি থেকে নব্বই কিলোমিটার গতিবেগে দমকা বাতাস সঙ্গে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা। ঝড় বৃষ্টি হবে নদিয়া মুর্শিদাবাদ পূর্ব বর্ধমান বীরভূম জেলাতেও।

আরও পড়ুন:  Mango of Malda: ঝড়ের পরে আম পাবে না বাঙালি? রিমাল-আতঙ্কে সময়ের আগেই আম পেড়ে নিচ্ছেন হতাশ কৃষকেরা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.