Ram Mandir on Cycle: সংকল্প! ক'মাস আগে বাদ গিয়েছে পা, এক পায়ে সাইকেল চালিয়েই অযোধ্যা চললেন সৌমিক...

Ram Mandir on Cycle from Hooghly: আগামী ২২ জানুয়ারি রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা-অনুষ্ঠান। সেখানে উপস্থিত থাকতে সাইকেল চালিয়ে অযোধ্যায় যাচ্ছেন বাংলার দুই যুবক। এর মধ্যে এক ব্যক্তি যিনি তাঁর একটি পা সদ্য হারিয়েছেন, তিনি একপায়ে প্যাডেল করেই অযোধ্যা যাওয়ার সংকল্প করেছেন!

Updated By: Jan 10, 2024, 08:11 PM IST
Ram Mandir on Cycle: সংকল্প! ক'মাস আগে বাদ গিয়েছে পা, এক পায়ে সাইকেল চালিয়েই অযোধ্যা চললেন সৌমিক...

বিধান সরকার: আসন্ন রামমন্দিরের অনুষ্ঠানে উপস্থিত থাকতে সাইকেল চালিয়ে অযোধ্যায় যাচ্ছেন বাংলার দুই যুবক। সাইকেল চালিয়ে মানুষ দেশ ভ্রমণ করেন, বিশ্ব ভ্রমণ করেন-- এতে আলাদা করে আর কতটুকু নতুনত্ব? না, সেটা এক্ষেত্রে খবরও নয়। আসল কথা হল, এক ব্যক্তি যিনি তাঁর একটি পা হারিয়েছেন, তা সত্ত্বেও তিনি একপায়ে প্যাডেল করেই সুদূর অযোধ্যায় যাওয়ার সংকল্প করেছেন! অভাবনীয়, অকল্পনীয়, অবিশ্বাস্য!

আরও পড়ুন: Ram Mandir Ayodhya: রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠা রামলালার, বাংলায় দুরন্ত গতিতে ঘুরছে কুমোরের চাকা...

আগামী ২২ জানুয়ারি উত্তর প্রদেশের অযোধ্যায় রামমন্দিরে হবে রামলালার প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠান। রামমন্দির উদ্বোধনে দেশ-বিদেশ থেকে অতিথিরা যেমন উপস্থিত থাকবেন সেদিন। এ রাজ্য থেকেও বহু মানুষও সেদিন অযোধ্যায় হাজির থাকবেন। রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বহু বিশিষ্টজন। সেই অনুষ্ঠানকে ঘিরে ইতিমধ্যেই সাজো সাজো রব দেশ জুড়ে। উন্মাদনা শুরু হয়ে গিয়েছে রামভক্তদেরও। সেই অনুষ্ঠানেই উপস্থিত থাকতে সাইকেল চালিয়ে অযোধ্যায় যাচ্ছেন বাংলার দুই যুবক। উত্তর ২৪ পরগনার গোবরডাঙার সৌমিক গোলদার ও রাকেশ মণ্ডল। 
এঁদের মধ্যে সৌমিকের একটি পা নেই!

তা সত্ত্বেও সাইকেল চালিয়ে অযোধ্যা যাওয়ার পরিকল্পনা করেছেন সৌমিক। সঙ্গে অবশ্য থাকছেন তাঁর বন্ধু রাকেশ। রামমন্দির উদ্বোধন হওয়ার খবর প্রকাশ হতেই অযোধ্যায় যাওয়ার পরিকল্পনা করেছিলেন সৌমিক। কিন্তু তাঁর পরিকল্পনায় হঠাৎই বাধ সেধেছিল তাঁর পায়ের ক্যানসার। 

২০২০ সালে প্রথম সৌমিকের ডান পায়ে টিউমার ধরা পড়ে। ভেলোরে চিকিৎসা করিয়ে তখনকার মতো সুস্থ হন সৌমিক। কিন্তু গত বছরে স্কুটার দুর্ঘটনায় পায়ে বসানো স্টিলের প্লেট থেকে সংক্রমণ ছড়ায়। আবার ভেলোর এবং সাত মাস আগে হাঁটুর নীচ থেকে পা বাদ দেওয়ার দুঃখজনক সিদ্ধান্ত নিতে হয় তাঁর ডাক্তারদের।

সৌমিক ভেঙে পড়েননি। তিনি জানান, ভাগ্যে ছিল, এ তো হবেই। তবে রামমন্দির দেখতে যাওয়ার সাধ তিনি পূরণ করবেনই। প্রায় হাজার কিলোমিটার রাস্তা পাড়ি দিতে দশ বারোদিন লাগবে। সেই হিসেবে রামমন্দির উদ্বোধনের দুদিন আগেই পৌঁছে যাবেন তাঁরা। তাই গতকাল ৯ জানুয়ারি রওনা হন। 

আরও পড়ুন: Winter Today in West Bengal: তুষারপাতের অপেক্ষায় দার্জিলিং, শীতকুয়াশায় মোড়া সারা বাংলা...

আজ, ১০ জানুয়ারি হুগলির পান্ডুয়ায় জিটি রোড দিয়ে যাচ্ছিলেন তাঁরা। রাকেশ বলেন, গোবরডাঙায় একটি রামমন্দির আছে, সেখানেই সৌমিকের সঙ্গে কথা হয়, তাঁরা অযোধ্যায় রামমন্দির দেখতে যাবেন। সব প্রস্তুতিও সারা হয়। কেনা হয় হেলমেট, টেন্ট ইত্যাদি প্রয়োজনীয় সামগ্রী। কিন্তু সৌমিকের পায়ের জন্য তা পিছিয়ে যায়। তবে পা বাদ গেলেও সৌমিক ভেঙে পড়েননি। এক পায়ে আর এক হাতে লাঠি দিয়ে প্যাডেল করেই তিনি এগিয়ে নিয়ে যাবেন তাঁর সাইকেল। এগিয়ে যাবেন রামমন্দির দর্শনে, শ্রীরাম দর্শনে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.