Headphone লাগবে না, চশমায় শোনা যাবে গান-বাজনা! বড় কাজ শুরু Xiaomi-র

ফোনে যেমন ফটো ও ভিডিয়ো আলাদা করে রাখা ও দেখা যায়, এই চশমাতেও তেমনই অপশন থাকবে।

Edited By: সুমন মজুমদার | Updated By: Feb 2, 2021, 08:39 PM IST
Headphone লাগবে না, চশমায় শোনা যাবে গান-বাজনা! বড় কাজ শুরু Xiaomi-র

নিজস্ব প্রতিবেদন- প্রযুক্তির জগতে রোজই নতুন কিছু আসছে। এমন কিছু যা হয়তো আমরা বছর পাঁচেক আগেও কল্পনা করতে পারতাম না। এই যেমন ধরুন, আমরা কি ভেবেছিলাম, MobIile Phone-এর স্ক্রিন ফোল্ডেবল বা রোটেটবল হতে পারে! বা ধরুন, রোলেবল টিভি স্ক্রিন-এর কথা শুনে আমরা কি প্রথমে অবাক হইনি! বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতি আমাদের অবাক করছে বটে। তবে আমরাও এই অগ্রগতির সঙ্গে পা মেলাচ্ছি। এবার আরও একটি অসাধারণ আবিষ্কারের কথা শোনা যাচ্ছে। Smartphone-এর পর বাজারে আসতে চলেছে Smart Glasses. 

Apple, Samsung, Oppo ও Vuzix-এর মতো সংস্থাগুলি ইতিমধ্যে স্মার্ট গ্লাস তৈরির কাজ শুরু করেছে। এই চশমায় AR প্রযুক্তি থাকবে বলে মনে করা হচ্ছে। এবার একই পথে স্মার্ট গ্লাস তৈরির কাজ শুরু করল চিনা সংস্থা Xiaomi. তবে সবার আগে জানতে হবে স্মার্ট গ্লাস কী! Augmented Reality (AR) থাকবে এই চশমায়। ভার্চুয়াল তথ্য দেবে এই চশমা। ফোনে যেমন ফটো ও ভিডিয়ো আলাদা করে রাখা ও দেখা যায়, এই চশমাতেও তেমনই অপশন থাকবে। ফোনের Notification-ও চশমায় দেখা যাবে। থাকবে Navigation. এছাড়া Headphone ছাড়াই এই চশমায় গান-বাজনা শোনা যাবে।

আরও পড়ুন-  Legend-কে ফেরাচ্ছে Suzuki, নতুন Hayabusa আসছে

Xiaomi তাদের Smart Glasses-এ ফটোথেরাপি ফিচার দিতে পারে। যার ফলে এই চশমার মাধ্যমে মানসিকভাবে অসুস্থ ও ডিপ্রেশন-এ ভোগা ব্যক্তিদের চিকিত্সাও সম্ভব হবে। সাউন্ড ও ভিজুয়াল, দুরকম সিগনাল এই চশমার মাধ্যমে পাঠানো যাবে। এর আগে Mi Air Charge-এর ব্যাপারে জানিয়েছিল Xiaomi. এর মাধ্যমে কেবল বা ওয়ারলেস চার্জিং ছাড়া যে কোনও Device চার্জ করা যাবে। এমনই দাবি করেছিল সংস্থাটি। 

.