China Spy Threat: মার্কিন আকাশসীমায় চিনা অনুপ্রবেশ? বিপদ বুঝে এই ধ্বংসাত্মক বোতাম টিপলেন বাইডেন

US-China Tension: হঠাৎ করে আলাস্কায় ঘোরাফেরা করা বস্তু সম্পর্কে রাইডার বলেন, 'মার্কিন প্রেসিডেন্ট বিডেনের নির্দেশে মার্কিন নর্দান কমান্ডের ফাইটার জেট ৪৫ ঘণ্টা আগে রাত একটার দিকে আলাস্কার উত্তর উপকূলের কাছে উড়ন্ত বস্তুটিকে আটকে দেয়’।

Updated By: Feb 11, 2023, 12:29 PM IST
China Spy Threat: মার্কিন আকাশসীমায় চিনা অনুপ্রবেশ? বিপদ বুঝে এই ধ্বংসাত্মক বোতাম টিপলেন বাইডেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে আলাস্কার উত্তর উপকূলের কাছে প্রায় ৪০,০০০ ফুট উচ্চতায় একটি ছোট গাড়ির আকারের উড়ন্ত বস্তুকে একটি মার্কিন যুদ্ধবিমান ধ্বংস করেছে। পেন্টাগনের প্রেস সেক্রেটারি ব্রিগেডিয়ার জেনারেল প্যাট রাইডার জানান, বৃহস্পতিবার আমেরিকার আকাশসীমায় এই বস্তুটি প্রথম দেখা যায়। এই আইটেমটি কোথা থেকে এসেছে তা এখনও জানা যায়নি।

চিনের কথায় বিশ্বাস নেই

মার্কিন কর্মকর্তারা বলেছেন যে আকাশে ঘোরাফেরা করা সন্দেহজনক বস্তুটি 'বেসামরিক বিমান চলাচলের জন্য হুমকি'। রাইডার বলেছেন, 'ইউএস নর্দার্ন কমান্ড এখন এই বস্তুর ধ্বংসাবশেষ খুঁজতে শুরু করেছে। F-22 যুদ্ধবিমান বস্তুটিকে ধ্বংস করার জন্য একটি AIM-9X ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে’।

গুপ্তচরবৃত্তির বেলুন 

এর এক সপ্তাহ আগে, মার্কিন যুক্তরাষ্ট্র দক্ষিণ ক্যারোলিনার উপকূলের কাছে আটলান্টিক মহাসাগরে একটি চিনা গুপ্তচর বেলুন ধ্বংস করেছিল, যা ৩০ জানুয়ারি মার্কিন আকাশে প্রবেশ করেছিল। চিন স্বীকার করেছে যে বেলুনটি তাদের নিজস্ব ছিল তবে এর উদ্দেশ্য গুপ্তচরবৃত্তি ছিল তা অস্বীকার করেছে। চিন বলেছে যে তার উদ্দেশ্য ছিল আবহাওয়া সংক্রান্ত তথ্য সংগ্রহ করা।

আরও পড়ুন: Pakistan Economic Crisis: প্রায় দেউলিয়া পাকিস্তানকে বড় ধাক্কা আইএমএফ-এর! কেন হাত তুলে নিচ্ছে অন্য দেশ?

জাতীয় নিরাপত্তা নিয়ে উদ্বেগ বেড়েছে

আলাস্কার উপর দেখা অজানা বস্তু সম্পর্কে রাইডার এক সাংবাদিক সম্মেলনে বলেন, ‘রাষ্ট্রপতির নির্দেশে, মার্কিন নর্দান কমান্ডের যুদ্ধবিমান আজ দুপুর ১টা ৪৫ মিনিটে আলাস্কার উত্তর উপকূলের কাছে উচ্চ-উচ্চতায় উড়ন্ত বস্তুটিকে ধ্বংস করেছে’।

আরও পড়ুন: Turkey-Syria Earthquakes: তুরস্কে ধ্বংসস্তূপ থেকে ৬ বছরের শিশুকে উদ্ধার করল এনডিআরএফ, কী বললেন শাহ?

তিনি বলেছিলেন যে বস্তুটি একটি ছোট গাড়ির আকারের ছিল এবং এটি পূর্বে ধ্বংস হওয়া গুপ্তচর বেলুনের মতো নয়। হোয়াইট হাউসই প্রথম অজানা বস্তুর ধ্বংসের খবর দেয়। আলাস্কার গভর্নর মাইক ডানলেভি বলেছেন, শুক্রবার ধ্বংস হওয়া অজ্ঞাত বস্তু জাতীয় নিরাপত্তার জন্য গুরুতর উদ্বেগ তৈরি করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.