২৫ হাজার ফুট উপর থেকে প্যারাসুট ছাড়া ঝাঁপ দিয়ে রেকর্ড লিউক আইকিনসের!

পঁচিশ হাজার ফুট ওপর থেকে ঝাঁপ। তাও আবার প্যারাসুট ছাড়া! বিশ্বরেকর্ড গড়লেন লিউক আইকিনস। স্বর্গ থেকে মর্ত্যে পা রাখতে সময় লাগল দু-মিনিট। বিশ্বের প্রথম স্কাইডাইভার হিসাবে প্যারাসুট ছাড়াই প্লেন থেকে ঝাঁপ দিলেন লিউক। বিশ্বরেকর্ড গড়ার পরমুহূর্তেই স্ত্রীর আলিঙ্গনে বাঁধা পড়লেন লিউক আইকিনস। শনিবার দক্ষিণ ক্যালিফোর্নিয়ার মরু এলাকা সিমি ভ্যালিতে তাঁর চার বছরের ছেলেও চাক্ষুষ করল বাবার দুঃসাহসিক কীর্তি। বিয়াল্লিশ বছরের লিউক আইকিনসের ঝুলিতে রয়েছে আঠারো হাজার বার আকাশ থেকে ঝাঁপ দেওয়ার অভিজ্ঞতা। তবে বিনা প্যারাশ্যুটে বিমান থেকে ঝাঁপ এই প্রথম।২৫ হাজার ফুট উচ্চতা থেকে ঝাঁপ দিয়ে মাটি ছুঁতে ২ মিনিট সময় নেন লিউক। মাধ্যাকর্ষণের টানে তাঁর গতি পৌছে যায় ঘণ্টায় একশো তিরানব্বই কিলোমিটারে।লিউক আইকিনসের নিরাপদ অবতরণের জন্য পাতা জালের আয়তন ছিল একশো বর্গ ফুট।

Updated By: Jul 31, 2016, 06:29 PM IST
 ২৫ হাজার ফুট উপর থেকে প্যারাসুট ছাড়া ঝাঁপ দিয়ে রেকর্ড লিউক আইকিনসের!

ওয়েব ডেস্ক: পঁচিশ হাজার ফুট ওপর থেকে ঝাঁপ। তাও আবার প্যারাসুট ছাড়া! বিশ্বরেকর্ড গড়লেন লিউক আইকিনস। স্বর্গ থেকে মর্ত্যে পা রাখতে সময় লাগল দু-মিনিট। বিশ্বের প্রথম স্কাইডাইভার হিসাবে প্যারাসুট ছাড়াই প্লেন থেকে ঝাঁপ দিলেন লিউক। বিশ্বরেকর্ড গড়ার পরমুহূর্তেই স্ত্রীর আলিঙ্গনে বাঁধা পড়লেন লিউক আইকিনস। শনিবার দক্ষিণ ক্যালিফোর্নিয়ার মরু এলাকা সিমি ভ্যালিতে তাঁর চার বছরের ছেলেও চাক্ষুষ করল বাবার দুঃসাহসিক কীর্তি। বিয়াল্লিশ বছরের লিউক আইকিনসের ঝুলিতে রয়েছে আঠারো হাজার বার আকাশ থেকে ঝাঁপ দেওয়ার অভিজ্ঞতা। তবে বিনা প্যারাশ্যুটে বিমান থেকে ঝাঁপ এই প্রথম।২৫ হাজার ফুট উচ্চতা থেকে ঝাঁপ দিয়ে মাটি ছুঁতে ২ মিনিট সময় নেন লিউক। মাধ্যাকর্ষণের টানে তাঁর গতি পৌছে যায় ঘণ্টায় একশো তিরানব্বই কিলোমিটারে।লিউক আইকিনসের নিরাপদ অবতরণের জন্য পাতা জালের আয়তন ছিল একশো বর্গ ফুট।

আরও পড়ুন সিল্ক কিংবা বিদ্যা বালানেরই যেন, বাস্তব জীবন বলিউডের এই অভিনেত্রীর
 
মাটিতে নেমে আসার পর লিউক জানান, শেষ মুহূর্তে উদ্যোক্তারা সুরক্ষার কথা ভেবে তাঁকে প্যারাশুট সঙ্গে রাখতে বলেন। কিন্তু, পিঠে প্যারাশুট ব্যাগ থাকলে জালের ওপর পড়ে চোট পাওয়ার আশঙ্কায় তিনি রাজি হননি। পরে, উদ্যোক্তারাও তাঁর কথা মেনে নেন।

 

.