মোদীকে বাগে আনতে না পারায় ফের আন্তর্জাতিক মহলকে দুষলেন 'ব্যর্থ' ইমরান খান

এ দিন রাষ্ট্র সঙ্ঘের সাধারণ সভার বৈঠকের ফাঁকে এক সাংবাদিক বৈঠকে ইমরান খান বলেন, আন্তর্জাতিক মহলের অবস্থান দেখে আশাহত। কাশ্মীর নিয়ে একাধিক বার আন্তর্জাতিক মহলে কড়া নেড়েছেন তিনি

Updated By: Sep 25, 2019, 01:01 PM IST
মোদীকে বাগে আনতে না পারায় ফের আন্তর্জাতিক মহলকে দুষলেন 'ব্যর্থ' ইমরান খান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হতাশ পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীর নিয়ে আন্তজার্তিক মহলের দৃষ্টি আকর্ষণ করতে, যতটা নীচে নামা যায়, নেমেছেন ইমরান কিন্তু নিট ফল শূন্য। তা মঙ্গলবার অকপটেই স্বীকার করে নিলেন পাক ‘কাপ্তান’ ইমরান খান।

এ দিন রাষ্ট্র সঙ্ঘের সাধারণ সভার বৈঠকের ফাঁকে এক সাংবাদিক বৈঠকে ইমরান খান বলেন, আন্তর্জাতিক মহলের অবস্থান দেখে আশাহত। কাশ্মীর নিয়ে একাধিক বার আন্তর্জাতিক মহলে কড়া নেড়েছেন তিনি। কিন্তু কোনও পদক্ষেপ করা হয়নি। ইমরানের কথায়, “মোদীর উপর কোনও চাপ তৈরি করা হয়নি। এতে আশাহত আমি।” তবে, তাঁদের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে এ দিন স্পষ্ট জানিয়ে দেন ইমরান খান। ওই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এবং রাষ্ট্রসঙ্ঘে নিযুক্ত পাক প্রতিনিধি মালিহা লোধি।

আরও পড়ুন- জইশ আর আইএসআই-এর নিশানায় প্রধানমন্ত্রী মোদী, অমিত শাহ, দোভাল!

এই মুহূর্তে রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার বৈঠকে মার্কিন মুলুকে রয়েছেন নরেন্দ্র মোদী এবং ইমরান খান। দুই রাষ্ট্রপ্রধানের সঙ্গে পৃথকভাবে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফের কাশ্মীর সমস্যার মোকাবিলায় মধ্যস্থতার কথা বলেন তিনি। যদি ভারচত ও পাকিস্তান রাজি থাকে। কিন্তু প্রথম থেকেই ভারতের স্পষ্ট অবস্থান, কাশ্মীর ইস্যুতে তৃতীয় পক্ষের ‘নাক গলানো’ কোনও ভাবে মেনে নেওয়া হবে না।  

.