মুর্শিদাবাদ মেডিক্যালে আগুন নিয়ে বিধানসভায় উত্তেজনা

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অগ্নিকাণ্ডকে কেন্দ্র করে বাড়ছে রাজনৈতিক উত্তেজনা। রবিবার গ্রেফতার করা হয় জেলা কংগ্রেস সহ সভাপতি অমল গুপ্তকে। হাসপাতালের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তদন্তকারীদের সন্দেহ তাঁকে জেরা করেই জানা যাবে আগুন লাগার আসল কারণ। কিন্তু, জেরা চলাকালীন অমল গুপ্ত অসুস্থ হয়ে পড়েন। রবিবার রাতে তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজেই ভর্তি করা হয়েছে। নেতা গ্রেফতারের প্রতিবাদে পথে নামছে কংগ্রেস। আজ হাসপাতালে বিক্ষোভ দেখাবে তারা।

Updated By: Aug 29, 2016, 02:44 PM IST
মুর্শিদাবাদ মেডিক্যালে আগুন নিয়ে বিধানসভায় উত্তেজনা

ওয়েব ডেস্ক: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অগ্নিকাণ্ডকে কেন্দ্র করে বাড়ছে রাজনৈতিক উত্তেজনা। রবিবার গ্রেফতার করা হয় জেলা কংগ্রেস সহ সভাপতি অমল গুপ্তকে। হাসপাতালের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তদন্তকারীদের সন্দেহ তাঁকে জেরা করেই জানা যাবে আগুন লাগার আসল কারণ। কিন্তু, জেরা চলাকালীন অমল গুপ্ত অসুস্থ হয়ে পড়েন। রবিবার রাতে তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজেই ভর্তি করা হয়েছে। নেতা গ্রেফতারের প্রতিবাদে পথে নামছে কংগ্রেস। আজ হাসপাতালে বিক্ষোভ দেখাবে তারা।

আরও পড়ুন নাম বদলালো পশ্চিমবঙ্গের, বিধানসভায় প্রস্তাব পাশ

মুর্শিদাবাদ মেডিক্যালে আগুন নিয়ে বিধানসভার ভিতরেও উত্তেজনা ছড়াল। সভার কার্যক্রমের শুরুতেই বিরোধী দলনেতা আবদুল মান্নান বলেন, আমরি কাণ্ডে ডিরেক্টরদের গ্রেফতার করা হয়। তাহলে যাঁরা স্বাস্থ্যবিভাগের দায়িত্বে আছেন তাঁরা কেন মুর্শিদাবাদ মেডিক্যালে অগ্নিকাণ্ডের দায় নেবেন না? কেন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করবেন না ও তাঁকে গ্রেফতার করা হবে না? মুখ্যমন্ত্রীর অধীনেই রয়েছে স্বাস্থ্য দফতর। তাই বিরোধী দলনেতার দাবির প্রতিবাদে সরব হন শাসক দলের নেতারা। শশী পাঁজা বলেন, ঘটনার সঙ্গে সঙ্গেই মুখ্যমন্ত্রী তদন্তের নির্দেশ দিয়েছেন। কাউকে রেয়াত করা হবে না।

আরও পড়ুন বামেদের আজকের বিরোধিতা ঐতিহাসিক ভুল: মুখ্যমন্ত্রী