আজ নির্বাচনের প্রথম ৪ ঘণ্টায় ঘটা সবচেয়ে বড় ৫ খবর

অশান্তির আবহেই চলছে প্রথম দফার দ্বিতীয় পর্যায়ের ভোটগ্রহণ। প্রথম দফার দ্বিতীয় পর্যায়ে আজ ৩১টি আসনে ভোটগ্রহণ। ভোটগ্রহণ চলছে বাঁকুড়ার ৯টি, বর্ধমানের ৯টি ও পশ্চিম মেদিনীপুরের ১৩টি কেন্দ্রে। এই পর্যায়ে শাসক-বিরোধী উভয় পক্ষেরই বেশ কয়েকজন হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ হবে। একদিকে যেমন আজ নারায়ণগড়ে সূর্যকান্ত মিশ্র ও সবংয়ে মানস ভুঁইঞার কাছে গড় রক্ষার লড়াই, অন্যদিকে তেমনই আসানসোল উত্তর ও দক্ষিণে মলয় ঘটক ও তাপস ব্যানার্জির কাছে অস্তিত্বরক্ষার প্রেস্টিজ ফাইট। লড়াই আজ BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও। গত ৪ এপ্রিল ভোটগ্রহণে কেন্দ্রীয় বাহিনীর ঢিলেঢালা নিরাপত্তা ব্যবস্থার অভিযোগ জমা পড়েছিল কমিশনে। অশান্তি ঠেকাতে দ্বিতীয় পর্যায়ের আগে আরও কড়া দাওয়াই দেয় কমিশন। কিন্তু ভোট শুরুর আগে থেকেই উত্তপ্ত সোনামুখী, জামুড়িয়া, রানিগঞ্জ।

Updated By: Apr 11, 2016, 11:49 AM IST
আজ নির্বাচনের প্রথম ৪ ঘণ্টায় ঘটা সবচেয়ে বড় ৫ খবর

ওয়েব ডেস্ক: অশান্তির আবহেই চলছে প্রথম দফার দ্বিতীয় পর্যায়ের ভোটগ্রহণ। প্রথম দফার দ্বিতীয় পর্যায়ে আজ ৩১টি আসনে ভোটগ্রহণ। ভোটগ্রহণ চলছে বাঁকুড়ার ৯টি, বর্ধমানের ৯টি ও পশ্চিম মেদিনীপুরের ১৩টি কেন্দ্রে। এই পর্যায়ে শাসক-বিরোধী উভয় পক্ষেরই বেশ কয়েকজন হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ হবে। একদিকে যেমন আজ নারায়ণগড়ে সূর্যকান্ত মিশ্র ও সবংয়ে মানস ভুঁইঞার কাছে গড় রক্ষার লড়াই, অন্যদিকে তেমনই আসানসোল উত্তর ও দক্ষিণে মলয় ঘটক ও তাপস ব্যানার্জির কাছে অস্তিত্বরক্ষার প্রেস্টিজ ফাইট। লড়াই আজ BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও। গত ৪ এপ্রিল ভোটগ্রহণে কেন্দ্রীয় বাহিনীর ঢিলেঢালা নিরাপত্তা ব্যবস্থার অভিযোগ জমা পড়েছিল কমিশনে। অশান্তি ঠেকাতে দ্বিতীয় পর্যায়ের আগে আরও কড়া দাওয়াই দেয় কমিশন। কিন্তু ভোট শুরুর আগে থেকেই উত্তপ্ত সোনামুখী, জামুড়িয়া, রানিগঞ্জ।

১) পর্যবেক্ষক সূর্যকান্ত মিশ্রই। সকাল থেকে নারায়ণগড়ের বুথে বুথে ঘুরছেন সিপিএম প্রার্থী। খাকুরদায় একশো বাষট্টি নম্বর বুথে সিপিএমের এজেন্ট রেখা মণ্ডলকে বের করে দেওয়া হয় বলে অভিযোগ। অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। খবর পেয়েই হাজির হন সূর্যকান্ত মিশ্র। তিনিই উদ্যোগী হয়ে বুথের মধ্যে ফের ফিরিয়ে দেন মহিলা এজেন্ট রেখা মণ্ডলকে।

 

২) ভোট শুরুর আগেই শুরু সংঘর্ষ। আসানসোলের জামুড়িয়ার অবিনাশ হাইস্কুলের পঁচাত্তর ও ছিয়াত্তর নম্বর বুথে যাওয়ার সময় দুই সিপিএম এজেন্টকে মারধর করা হয়েছে। জীবন রুইদাস নামে এক সিপিএম এজেন্টের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। শাসকদলের বিরুদ্ধে অভিযোগ তুলেছে সিপিএম। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। ঘটনায়  ইতিমধ্যেই গ্রেফতার দুজন। চব্বিশ ঘণ্টায় খবর সম্প্রচারের পরেই জেলাশাসকের রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

 

৩) নির্বাচন কমিশনের নির্দেশিকাকে বুড়ো আঙুল। খোলা জানলার পাশে ইভিএম রেখে চলছে ভোট। ভোটাররা কোন বোতাম টিপছেন তা স্পষ্ট দেখা যাচ্ছে বাইরে থেকে। রানিগঞ্জ বিধানসভার উখড়া প্রি প্রাইমারি স্কুলের বুথে ধরা পড়ল অনিয়মের ছবি। যদিও, এরপরেও অনিয়ম মানতে নারাজ প্রিসাইডিং অফিসার। তিনি তর্ক জুড়লেন সংবাদমাধ্যম কেন বুথে ঢুকেছে।

 

৪) ভোটের মাঝেই বিশ্রামে কেন্দ্রীয় বাহিনী। আসানসোল দক্ষিণ কেন্দ্রের নর্থব্রুক শিশুশিক্ষা কেন্দ্র। সেখানে একটি ঘরে বিশ্রাম নিতে দেখা গেল কয়েকজন CRPF জওয়ানকে। সেই ছবি তুলতে গেলে বাধা দেন জওয়ানরা।

৫) পশ্চিম মেদিনীপুরের ঘাটালে সিপিএমের পোলিং এজেন্টকে অপহরণের অভিযোগ। সাই গ্রামের ২৮৯ নম্বর বুথের সিপিএমের পোলিং এজেন্ট জুলফান আলিকে বুথ থেকে অপহরণের অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।

.