Farmers' Protest : 'বিদেশি অপপ্রচারের' বিরুদ্ধে রুখে দাঁড়ান, সরব বলিউড তারকারা

রিহানার টুইটের পর সরব হন বি টাউনের একাধিক তারকা 

Updated By: Feb 4, 2021, 01:17 PM IST
Farmers' Protest : 'বিদেশি অপপ্রচারের' বিরুদ্ধে রুখে দাঁড়ান, সরব বলিউড তারকারা
রিহানার বিরুদ্ধে সরব অজয়, অক্ষয়রা

নিজস্ব প্রতিবেদন: ​কৃষক আন্দোলন নিয়ে তোলপাড় শুরু হয়েছে গোটা দেশ জুড়ে।  ভারতের কৃষক আন্দোলন নিয়ে কেউ কোনও মন্তব্য কেন করছেন না বলে রিহানা প্রশ্ন তোলার পরই বিষয়টি নিয়ে সরব হয়েছেন দেশের একাংশের মানুষ। বিশেষ করে তারকারা।  ক্রিকেট থেকে বলিউড, তারকাদের একাংশ কৃষক আন্দোলন নিয়ে বর্হিবিশ্বের হস্তক্ষেপ যে একেবারেই পছন্দ করছেন না, তা স্পষ্ট করে দিয়েছেন। 

কৃষকদের পাশে রয়েছেন বলে মঙ্গলবার রাতে রিহানার (Rihanna) টুইট প্রকাশ্যে আসতেই তার বিরুদ্ধে ফুঁসে ওঠেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। বলিউড 'কুইনের' পর এবার বিষয়টি নিয়ে তোপ দাগতে শুরু করেছেন লতা মঙ্গেশকর, অক্ষয় কুমার, অজয় দেবগণ, শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, সুনীল শেট্টিরা। ভারতের নিজস্ব বিষয় নিয়ে যাতে বর্হিবিশ্বের কেউ মাথা না গলান, সে বিষয়ে মত প্রকাশ করেন তারকারা। বিদেশি প্রোপাগন্ডার বিরুদ্ধে ভারতীয়দের এক হওয়ার ডাক দিয়ে টুইট করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। 

আরও পড়ুন : ​কৃষকদের পাশে দাঁড়ানোয় দিলজিৎকে 'খালিস্তানি' বলে তোপ Kangana-র

স্বরাষ্ট্রমন্ত্রীর ওই টুইটের পরপরই #IndiaAgainstPropaganda, এই হ্যাশট্যাগ জুড়ে প্রতিবাদে সামিল হন অক্ষয় কুমার, অজয় দেবগণরা।  অক্ষয় বলেন, কৃষক আন্দোলন ভারতের নিজস্ব বিষয়। ভারতবর্ষ নিজেদের সমস্যার সমাধান করতে সক্ষম বলে টুইট করেন অক্ষয়। 

আরও পড়ুন : Farmers' Protest: কৃষকদের সমর্থনে মুখ খুললেন প্রাক্তন পর্নস্টার Mia Khalifa

অজয় দেবগণ বলেন, কোনও মিথ্যে প্রোপাগন্ডার ফাঁদে পড়ে ভারতের বিরুদ্ধে সুর চড়াবেন না। সবাইকে একযোগে এই সময় লড়াই করতে হবে বলে টুইট করেন অজয়। 

আরও পড়ুন : Farmers Protest : রিহানাকে 'পর্ন গায়িকা' বলে আক্রমণ Kangana-র

সুনীল শেট্টিও রিহানার টুইটের পর ফুঁসে ওঠেন।  তিনি বলেন, অর্ধসত্য জেনে কোনও বিষয় নিয়ে কারও মন্তব্য করা উচিত নয়। 

 

কৃষক আন্দোলন নিয়ে মুখ খুলতে দেখা যায় বলিউডের জনপ্রিয় পরিচলক, প্রযোজক করণ জোহরকেও। ভরতবর্ষের মেরুদণ্ড ভেঙে দেওয়ার চেষ্টা চলছে।  প্রত্যেককে একযোগে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ডাক দেন করণ। 

 

মহামারীর সঙ্গে লড়াই করতে নেমেছে গোটা ভারতবর্ষ।  এই সময় দেশের বিরুদ্ধে বিদেশিদের কোনও মন্তব্য কিছুতেই সহ্য করা হবে না বলে স্পষ্ট জানিয়ে দেন কৈলাশ খের। 

 

সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরও বিষয়টি নিয়ে সরব হন।  তিনি বলেন, ভারতবর্ষের মতো দেশ অবশ্যই নিজেদের সমস্যার সমাধান করতে সক্ষম।  সবাইকে একযোগে সুর তুলে বিদেশি অপপ্রচার রুখে দিতে হবে বলে মন্তব্য করেন লতাজি। 

প্রসঙ্গত, কৃষক আন্দোলন নিয়ে কেন কেউ কথা বলছেন না? মঙ্গলবার রাতে এমনই একটি টুইট করেন আন্তর্জাতিক পপ তারকা রিহানা।  মার্কিন পপ তারকার ওই টুইটের পরপরই কৃষক আন্দোলনের (Farmers Protest) পাশে রয়েছেন বলে পালটা টুইট করেন পরিবেশবিদ গ্রেটা থানবার্গ। প্রাক্তন পর্ন তারকা মিয়া খলিফাকেও (Mia Khalifa) দেখা যায় কৃষক আন্দোলন নিয়ে টুইট করতে।  কৃষকদের পাশে দাঁড়ানোর কথা প্রকাশ করে একের পর এক বিদেশি তারকার মন্তব্যের পরপরই গোটা দেশ জুড়ে জোর জল্পনা শুরু হয়ে যায়।  ভারতের নিজস্ব বিষয় নিয়ে কেন রিহানারা টুইট করছেন, অপপ্রচার চালাচ্ছেন, সেই প্রশ্ন তুলে গোটা দেশের মানুষকে এক হওয়ার ডাক দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।  এরপরই অক্ষয় থেকে শচীন কিংবা সুনীল শেট্টি, প্রত্যেক সরব হন রিহানাদের টুইটের প্রতিবাদে। 

.