ডায়াবিটিস, ক্যানসার, হৃদরোগের সম্ভাবনা কমবে একটা মাত্র খাবারে!

মিষ্টি জাতীয় পানীয়, যেমন সোডা, এনার্জি ড্রিঙ্ক, মিষ্টি দেওয়া কফি খেলে আমাদের শরীরে অনেক রকমের সমস্যা দেখা দেয়। যেমন ওজন বেড়ে যাওয়া, ওবেসিটি, টাইপ টু ডায়াবিটিস এবং বিভিন্ন কার্ডিওভাসকুলার রোগ। সম্প্রতি ভার্জিনিয়া টেক ইউনিভার্সিটির বিশেষজ্ঞরা একটি সমীক্ষা প্রকাশ করেছে যে, অল্প পরিমান ক্যালোরি আমাদের হৃদপিন্ডকে ভালো রাখতে সাহায্য করে।

Updated By: Aug 16, 2016, 05:11 PM IST
ডায়াবিটিস, ক্যানসার, হৃদরোগের সম্ভাবনা কমবে একটা মাত্র খাবারে!

ওয়েব ডেস্ক: মিষ্টি জাতীয় পানীয়, যেমন সোডা, এনার্জি ড্রিঙ্ক, মিষ্টি দেওয়া কফি খেলে আমাদের শরীরে অনেক রকমের সমস্যা দেখা দেয়। যেমন ওজন বেড়ে যাওয়া, ওবেসিটি, টাইপ টু ডায়াবিটিস এবং বিভিন্ন কার্ডিওভাসকুলার রোগ। সম্প্রতি ভার্জিনিয়া টেক ইউনিভার্সিটির বিশেষজ্ঞরা একটি সমীক্ষা প্রকাশ করেছে যে, অল্প পরিমান ক্যালোরি আমাদের হৃদপিন্ডকে ভালো রাখতে সাহায্য করে।

আরও পড়ুন জানুন ডিম খাওয়া শরীরের পক্ষে ভালো নাকি খারাপ

ভার্জিনিয়া টেক ইউনিভার্সিটির বিশেষজ্ঞরা সমীক্ষায় প্রকাশ করেছে, সোডা, এনার্জি ড্রিঙ্ক, মিষ্টি দেওয়া কফির সঙ্গে জল মিশিয়ে খেলে, তা থেকে ডায়াবিটিস, ক্যানসার, হৃদরোগের সম্ভাবনা কমে যায়। তাঁরা জানাচ্ছেন যে, ৮ আউন্স মিষ্টি পানীয়র সঙ্গে ৮ আউন্স জল মিশিয়ে খেলে তা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এর ফলে রোজ আমাদের শরীরের অতিরিক্ত ক্যালোরি ধ্বংস হয়ে যায়। এবং শরীরে ওবেসিটির হাত থেকে বাঁচায়।

আরও পড়ুন অঙ্গদান সম্পর্কে কয়েকটি জরুরি তথ্য

বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে সমীক্ষায় দেখা গিয়েছে, যাঁরা মিষ্টি জাতীয় পানীয়র সঙ্গে জল মিশিয়ে খেয়েছেন, তাঁদের শরীরে ক্যালোরির পরিমান ১৭ শতাংশ থেকে ১১ শতাংশ কমে গিয়েছে।

আরও পড়ুন জানুন কেন আমাদের অবশ্যই স্যালাড খাওয়া উচিত্‌

.