ঘোড়া কেনা বেচার আশঙ্কা! দলের বিধায়কদের ‘হোটেলবন্দি’ করে ফেলল শিবসেনা-কংগ্রেস-এনসিপি

সোমবার এনিয়ে কোনও রায় হতে পারে

Updated By: Nov 24, 2019, 02:49 PM IST
ঘোড়া কেনা বেচার আশঙ্কা! দলের বিধায়কদের ‘হোটেলবন্দি’ করে ফেলল শিবসেনা-কংগ্রেস-এনসিপি

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে সোমবার কোনও গুরুত্বপূর্ণ রায় দিতে পারে সুপ্রিম কোর্ট।  রবিবারও শিবসেনা-কংগ্রেস-এনসিপি জোট আদালতে দাবি করেছে তাদের কাছে সরকার গঠন করার মতো প্রয়োজনীয় বিধায়ক রয়েছে। তাই তাদের সরকার গঠন করার সুযোগ দেওয়া হোক। এর মধ্যেই ঘোড়া কেনা বেচা ঠেকাতে দলের বিধায়কদের বিভিন্ন হোটেলে বন্দি করে ফলল তিন দল।

আরও পড়ুন-ঘাড়ের উপর এসে পড়ে ট্রেন, বরাতজোরে রক্ষা আরোহীর, বাইকের ধাক্কায় বিকল লোকাল!

শনিবার অজিত পাওয়ারের নেতৃত্বে কয়েকজন এনসিপি বিধায়ক বিজেপির সঙ্গে সরকার গঠন করতে পা বাড়াতেই আতঙ্ক বেড়েছে ওই তিন শিবিরে। তাই সুপ্রিম কোর্ট কী রায় দেয় তার অপেক্ষা না করেই নিজেদের বিধায়কদের মুম্বইয়ের একটি হোটেলে নিয়ে গিয়ে রেখেছে কংগ্রেস। কারণ শিবসেনা বলেছে তারা সোমবারই বিধানসভায় সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করতে তৈরি।  দ্য রেনেসাঁ হেটেলে নিয়ে গিয়ে তাদের বিধায়কদের রেখেছে এনসিপি। বিমানবন্দর লাগোয়া অন্য একটি পাঁচতারা হোটেলে রাখা হয়েছে শিবসেনা বিধায়কদের।

উল্লেখ্য, শনিবার গোটা দেশকে চমকে দিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়ে নেন দেবেন্দ্র ফডণবীস। উপ-মুখ্যমন্ত্রী হন এনসিপির অজিত পাওয়ার। এর পরই তোলপাড় শুরু হয়ে যায় দেশজুড়ে।  এদিন বিকেলেই ওই শপথগ্রহণকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আপিল করে শিবসেনা-কংগ্রেস-এনসিপি। রবিবার সেই মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টের তিন সদস্যের বেঞ্চে।

আরও পড়ুন-এখনই আস্থাভোট নয়, সোমবার  সব পক্ষকে  নথি জমা দিতে নির্দেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টে আজ ওই মামলার শুনানিতে বলা হয়েছে, সরকার গঠনের ক্ষেত্রে বিজেপি ও এনসিপি যে চিঠি রাজ্যপালকে দিয়েছিল তা আদালতে জমা দিতে বলা হয়েছে। পাশাপাশি নোটিস দেওয়া হয়েছে মহারাষ্ট্র সরকার, কেন্দ্র, বিজেপিকে। সোমবার এনিয়ে কোনও রায় হতে পারে।

.