দ্বিতীয় টেস্টের আগে কড়া বার্তা Pujara ও Rahane-কে

চলতি সিরিজে যদি ভারতকে ভালো ফল করতে হয় তাহলে ব্যাটসম্যানদের রান করতেই হবে। বোলাররা গত ম্যাচে প্রমাণ করেছেন যে তারা অজি বোলারদের চেয়ে কোনো অংশে কম নন।

Updated By: Dec 21, 2020, 09:56 PM IST
দ্বিতীয় টেস্টের আগে কড়া বার্তা Pujara ও Rahane-কে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দ্য টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ভারতের টেস্ট দলের দুই স্পেশালিস্ট তারকা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ও আজিঙ্ক রাহানেকে (Ajinkya Rahane) কড়া হুঁশিয়ারি দিল ভারতের টিম ম্যানেজমেন্ট। অ্যাডিলেডে দ্বিতীয় ইনিংসে দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের কেউই কোনো রান করতে পারেননি। দলের তরফ থেকে তাদের দায়িত্ব নিয়ে খেলার কথা বলা হয়েছে বলেই খবর।

অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) পিতৃত্বকালীন ছুটি নেওয়ার ফলে সিরিজের বাকি ৩টি টেস্টেই থাকছেন না। দলের অধিনায়কত্ব করবেন রাহানেই (Ajinkya Rahane)। তবে রাহানে গত বেশ কয়েকটি সিরিজেই ধারাবাহিকভাবে বড় রান করতে পারেননি। গত অস্ট্রেলিয়া সফরের পর ব্যাটে রানের খরা পূজারারও (Cheteshwar Pujara)। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে বড় রান তোলার দায়িত্ব থাকবে এই দুজনের উপরেই।

আরও পড়ুন -Boxing Day Test: দ্বিতীয় টেস্টে বাদ পড়তে পারেন Wriddhiman ও Prithvi, খেলতে পারেন Pant, Gill

দ্বিতীয় টেস্টে দলে যে বেশ কয়েকটি পরিবর্ন হতে চলেছে তা ইতিমধ্যেই পরিস্কার। ওপেনিংয়ে মায়াঙ্কের সঙ্গে নামতে পারেন শুভমন গিল (Subhman Gill)। প্রথম টেস্টে পৃথ্বী শয়ের (Prithvi Shaw) ব্যর্থতা নিয়ে ইতিমধ্যেই উঠে গেছে বহু প্রশ্ন। অনুশীলন ম্যাচে গিলের ভালো পারফরম্যান্স তাকে দলে ঢোকার জোরালো দাবিদার করে তুলেছে।

উইকেটকিপিংয়েও হতে পারে পরিবর্তন। বাংলার ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) পরিবর্তে খেলতে পারেন ঋষভ পান্থ (Rishabh Pant)। প্রথম ম্যাচে ব্যাট হাতে দুই ইনিংসেই ব্যর্থ হন ঋদ্ধি। করেন ৯ ও ৪ রান। এদিকে অনুশীলন ম্যাচে দুর্দান্ত শতরান করেন পান্থ। এছাড়াও বাদ পড়তে পারেন হনুমা বিহারি (Hanuma Bihari)। বিহারির জায়গায় টেস্ট দলে প্রত্যাবর্তন করতে পারেন রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja)।

চলতি সিরিজে যদি ভারতকে ভালো ফল করতে হয় তাহলে ব্যাটসম্যানদের রান করতেই হবে। বোলাররা গত ম্যাচে প্রমাণ করেছেন যে তারা অজি বোলারদের চেয়ে কোনো অংশে কম নন। ভারতকে বড় রান করতে হলে তাকিয়ে থাকতেই হবে পূজারা ও রাহানের ব্যাটের দিকেই।

আরও পড়ুন -  ১০ দলের IPL সম্ভবত ২০২২ থেকেই;  এবছর মেগা নিলামের সম্ভাবনা কম