কুম্বলের এক ঘণ্টা ব্যাটিং চ্যালেঞ্জে 'ফেল' কোহলি, 'পাস' রাহানে

কোচ অনিল কুম্বলের ব্যতিক্রমী প্র্যাকটিশ সেশনের আরও এক উদাহরণ। যোগ সেশনের পরদিন কুম্বলে দলের ক্রিকেটারদের ছুঁড়ে দিলেন নতুন চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ অনুযায়ী ক্রিকেটারদের খেলতে হবে এক ঘণ্টার চ্যালেঞ্জ। মানে টানা এক ঘণ্টা ব্যাটিং করবেন ব্যাটসম্যান। আর টানা এক ঘণ্টা বোলিং করবেন বোলার। ব্যাটসম্যানের কাছে চ্যালেঞ্জ ওই এক ঘণ্টায় আউট না হওয়া। আর বোলারের কাছে চ্যালেঞ্জ ওই এক ঘণ্টায় যত বেশি ব্যাটসম্যানদের আউট করা। কুম্বলের নির্দেশে এই চ্যালেঞ্জে ট্রেনিং কিটের পরিবর্তে ক্রিকেটাররা নামেন সাদা জার্সিতে।

Updated By: Jul 5, 2016, 10:33 AM IST
কুম্বলের এক ঘণ্টা ব্যাটিং চ্যালেঞ্জে 'ফেল' কোহলি, 'পাস' রাহানে

ওয়েব ডেস্ক: কোচ অনিল কুম্বলের ব্যতিক্রমী প্র্যাকটিশ সেশনের আরও এক উদাহরণ। যোগ সেশনের পরদিন কুম্বলে দলের ক্রিকেটারদের ছুঁড়ে দিলেন নতুন চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ অনুযায়ী ক্রিকেটারদের খেলতে হবে এক ঘণ্টার চ্যালেঞ্জ। মানে টানা এক ঘণ্টা ব্যাটিং করবেন ব্যাটসম্যান। আর টানা এক ঘণ্টা বোলিং করবেন বোলার। ব্যাটসম্যানের কাছে চ্যালেঞ্জ ওই এক ঘণ্টায় আউট না হওয়া। আর বোলারের কাছে চ্যালেঞ্জ ওই এক ঘণ্টায় যত বেশি ব্যাটসম্যানদের আউট করা। কুম্বলের নির্দেশে এই চ্যালেঞ্জে ট্রেনিং কিটের পরিবর্তে ক্রিকেটাররা নামেন সাদা জার্সিতে।

পড়ুন ক্রিকেটারদের হেলমেট পরা নিয়ে আইসিসি যে নির্দেশ দিল

সেই চ্যালেঞ্জে ব্যর্থ হলেন বিরাট কোহলি। কোহলি এক ঘণ্টার মধ্যে দু বার আউট হলেন। দুবারই বরীন্দ্র জাদেজার বলে। শিখর ধাওয়ান, মুরলী বিজয়রাও এই চ্যালেঞ্জের সামনে ব্যর্থ হলেন।

পড়ুন আইসিসি ৫ লক্ষ পাউন্ড ক্ষতিপূরণ দিচ্ছে এই ক্রিকেটারকে!

তবে জাম্বোর ছোঁড়া এই ওয়ান হাওয়ার চ্যালেঞ্জে সফল হলেন আজিঙ্কা রাহানে। রাহানে টানা এক ঘণ্টা ব্যাট করলেন একবারও আউট না হয়ে। গত ৬ মাস ধরে ভারতীয় দলের ক্রিকেটাররা ব্যস্ত ছিলেন টি২০ খেলতে। কিন্তু এবার সামনে টেস্ট। তাই ট্রেনিং সেশনে দলের ক্রিকেটারদের কুম্বলে ধৈর্যের পরীক্ষায় বসিয়ে দিলেন।