মর্গের চাকরিতে আবেদন PhD, M.Phil, Msc, Bsc পাস প্রার্থীদের

মর্গের চাকরিতে আবেদন পিএইচডির ! আবেদন M.Phil, Msc, Bsc পাস প্রার্থীদেরও। আবেদন দেখে চোখ কপালে মালদা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের। সম্প্রতি মর্গে গ্রুপ ডি পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করে কর্তৃপক্ষ। সাড়ে তিনশো আবেদনকারীর মধ্যে রয়েছেন PhD, M.phil Msc, Bsc পাস প্রার্থীরা।

Updated By: Jul 10, 2017, 07:36 PM IST
মর্গের চাকরিতে আবেদন PhD, M.Phil, Msc, Bsc পাস প্রার্থীদের

ওয়েব ডেস্ক: মর্গের চাকরিতে আবেদন পিএইচডির ! আবেদন M.Phil, Msc, Bsc পাস প্রার্থীদেরও। আবেদন দেখে চোখ কপালে মালদা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের। সম্প্রতি মর্গে গ্রুপ ডি পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করে কর্তৃপক্ষ। সাড়ে তিনশো আবেদনকারীর মধ্যে রয়েছেন PhD, M.phil Msc, Bsc পাস প্রার্থীরা।

চাকরি চাই। একটা চাকরি। ঘুরে ঘুরে শুকতলা ক্ষয়ে গেলেও শিক্ষিত যুবকের চাকরি নেই। ক্লান্ত, অবসন্ন পর্দার নায়ক। মুখ তুলে তাকান না কোনও চাকরিদাতা। সামান্য কলম পিষে সংসারের মুখে একমুঠো অন্ন তুলে দিতেও এত লাঞ্ছনা! এত হতচ্ছেদ্দা!

ফিল্মে এই ছবি দেখে অভ্যস্ত আমরা। কিন্তু বাস্তব! সে ছবি যে আরও ভয়ঙ্কর। আরও হৃদয়বিদারক। মেধা, জ্ঞান, ডিগ্রি সব এক নিমেষে বড় তুচ্ছ হয়ে গেল। লাশকাটা ঘরের সামান্য গ্রুপ ডি পদের জন্য আবেদন জমা পড়ল এম এ, এমএসসি, এমফিলের পাশাপাশি PHD-দের। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা যেখানে মাত্র ক্লাস এইট।

ব্ল্যাক স্ক্রিনের ওপর বার বার ঘুরে ফিরে আসুক ""চাকরি চাই'' শব্দ দুটো। গবেষণা করেও চাকরি নেই! তাই লাশকাটা ঘরে বডি কাটতেও কোনও দ্বিধা নেই। একটা চাকরি চাই। মাত্র একটা চাকরি। মালদা মেডিক্যাল কলেজে চাকরির এই অভাবনীয় আবেদনের ছবি দেখে চমকে উঠেছে শিক্ষামহল। এই আবেদনপত্রগুলি নিয়ে কী করবেন, ভেবেই উঠতে পারছেন না কর্তৃপক্ষ। কিন্তু ফেরাতে তো আর পারেন না। অগত্যা ডাকতেই হবে ইন্টারভিউয়ে। শুধু কি সরকারি চাকরির জন্যই আবেদন? কী কাজ করতে হবে তা না জেনেই কি আবেদন করেছেন উচ্চশিক্ষিতরা? এসব জানতেই কাউন্সেলিংয়ের সিদ্ধান্ত কর্তৃপক্ষের।

ফুঁসছে তিস্তা, মালবাজার মহকুমার পরিস্থিতি আরও জটিল হল