তোলাবাজি এবং শ্লীলতাহানির মামলায় আদালতের তোপের মুখে উত্তর ২৪ পরগনার পুলিস সুপার

ফের আদালতে ভর্ত্‍সনার মুখে পুলিস। একটি তোলাবাজি এবং শ্লীলতাহানির মামলায় পুলিসের ভুমিকায় আদালতের তোপের মুখে উত্তর চব্বিশ পরগনার পুলিস সুপার। মুল FIR-এ তোলাবাজির অভিযোগ থাকলেও, কেন সেই সংক্রান্ত কোনও ধারা দেওয়া হয়নি, তা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি দীপঙ্কর দত্ত। ক্ষুব্ধ বিচারপতির মতে, শীর্ষকর্তা আধিকারিকদের প্রশ্রয় না থাকলে, অধস্থনরা এত দায়সারা কাজ করতে পারেননা। কেন মধ্যমগ্রাম থাকা ওসি এবং তদন্তকারী অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, তা ব্যাখ্যা দিতে বলা হয়েছে পুলিস সুপারকে।

Updated By: Sep 20, 2016, 02:55 PM IST
তোলাবাজি এবং শ্লীলতাহানির মামলায় আদালতের তোপের মুখে উত্তর ২৪ পরগনার পুলিস সুপার

ওয়েব ডেস্ক: ফের আদালতে ভর্ত্‍সনার মুখে পুলিস। একটি তোলাবাজি এবং শ্লীলতাহানির মামলায় পুলিসের ভুমিকায় আদালতের তোপের মুখে উত্তর চব্বিশ পরগনার পুলিস সুপার। মুল FIR-এ তোলাবাজির অভিযোগ থাকলেও, কেন সেই সংক্রান্ত কোনও ধারা দেওয়া হয়নি, তা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি দীপঙ্কর দত্ত। ক্ষুব্ধ বিচারপতির মতে, শীর্ষকর্তা আধিকারিকদের প্রশ্রয় না থাকলে, অধস্থনরা এত দায়সারা কাজ করতে পারেননা। কেন মধ্যমগ্রাম থাকা ওসি এবং তদন্তকারী অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, তা ব্যাখ্যা দিতে বলা হয়েছে পুলিস সুপারকে।

আরও পড়ুন যে তিন নেতাদের কারণে সবথেকে বেশি মানুষ মারা যাচ্ছে রোজ

ঘটনার সুত্রপাত এবছর মে মাসে। অভিযোগকারিণী কলেজ ছাত্রী মধ্যমগ্রামের চণ্ডীতলার বাসিন্দা। অভিযোগ, বাড়ি মেরামতির সময় ওই ছাত্রীর পরিবারের কাছ থেকে তোলা ও জমি দাবি করে স্থানীয় একটি ক্লাব। এর জেরে ছাত্রী ও তার মাকে বেধরক মারধর করা হয়। অভিযোগ শ্লীলতাহানি করা হয় ওই ছাত্রীর। পুলিস অভিযোগ করে কোনও লাভ না হওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হন ওই কলেজ ছাত্রী। হাইকোর্টে সেই মামলার শুনানিতেই পুলিসকে কড়া ধমক দিলেন বিচারপতি।

আরও পড়ুন কাঁথিতে স্কুলবাস দুর্ঘটনায় মৃত্যু চতুর্থ শ্রেণির ছাত্রীর